1. admin@chunarughat24.com : admin :
কিউবার উপর নিষেধাজ্ঞা দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

কিউবার উপর নিষেধাজ্ঞা দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪৬ বার পঠিত
কিউবার উপর নিষেধাজ্ঞা দিলেন প্রেসিডেন্ট ট্রাম্প
ছবি। কিউবা।

রিমন মুক্তাদির।। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন করে কিউবার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন। আগামী ৩ নভেম্বর ফ্লোরিডা অঙ্গরাজ্যে যখন প্রেসিডেন্ট ট্রাম্প কঠোর নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় নামতে যাচ্ছেন তখন এই নিষেধাজ্ঞা দিলেন। ফ্লোরিডা অঙ্গরাজ্যে কিউবা থেকে আসা বিপুলসংখ্যক ভোটার রয়েছে।

গতকাল (বুধবার) হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “কমিউনিস্ট নির্যাতনের বিরুদ্ধে আমাদের অব্যাহত লড়াইয়ের অংশ হিসেবে আমি ঘোষনা করছি যে, আমাদের অর্থ মন্ত্রণালয় মার্কিন ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করবে যেন তারা কিউবায় কোনো সরকারি স্থাপনায় অবস্থান না করেন।”

প্রেসিডেন্ট ট্রাম্প কিউবার উপর এই নিষেধাজ্ঞা আরোপ করেছেন যে কারণে তা হচ্ছে দেশটি থেকে যাতে মার্কিন নাগরিকরা সিগারেট এবং মদ আমদানি করতে না পারে। ট্রাম্প সেকথা স্পষ্ট করে বলেছেন। তিনি বলেন, “আমি আমাদের ব্যবসায়ীদের প্রতি আহবান জানাবো যে, কিউবা থেকে যেন তারা সিগারেট এবং মদ আমদানি না করেন।”

ট্রাম্প দাবি করেন, তার এই পদক্ষেপের ফলে কিউবার কমিউনিস্ট সরকারের সঙ্গে অসহযোগিতা করা হবে এবং মার্কিন ডলার সরাসরি কিউবার সাধারণ জনগণের পকেটে যাবে।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “ওবামা-বাইডেন প্রশাসন কিউবার স্বৈরশাসক ক্যাস্ত্রোর সঙ্গে দুর্বল, বেদনাদায়ক ও একপক্ষীয় চুক্তি করেছিল যা কিউবার নির্যাতিত জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা। এতে কিউবার কমিউনিস্ট শাসকরা সমৃদ্ধ হয়েছেন। আমি ক্যাস্ত্রো সরকারের সঙ্গে সেই চুক্তি বাতিল করেছি।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!