1. admin@chunarughat24.com : admin :
ট্রাম্পকে 'বর্ণবাদী' 'সঙ' এমনকি 'পুতিনের কুকুরছানা' বললেন বাইডেন
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ট্রাম্পকে ‘বর্ণবাদী’ ‘সঙ’ এমনকি ‘পুতিনের কুকুরছানা’ বললেন বাইডেন

রিমন মুক্তাদির
  • সময় : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৪ বার পঠিত
ট্রাম্পকে 'বর্ণবাদী' 'সঙ' এমনকি 'পুতিনের কুকুরছানা' বললেন বাইডেন

রিমন মুক্তাদির।। প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রথম টেলিভিশন বিতর্কে উত্তাপ ছড়িয়েছেন দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। মঙ্গলবারের বিতর্কে উভয় প্রার্থীর জড়িয়ে পড়েন বাকযুদ্ধে। করেন অভিযোগ-পাল্টা অভিযোগ।

নাম ধরে ডাকাডাকি থেকে শুরু করে সকল ধরনের ব্যক্তিগত আক্রমণই দেখা গেলো এই বিতর্কে। এখানে নিজের বক্তব্যের মাঝে বারবার ফোঁড়ন কাটায় ট্রাম্পকে ‘বর্ণবাদী’, ‘সঙ’, এমনকি ‘পুতিনের কুকুরছানা’ হিসেবেও উল্লেখ করেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। জবাবে জো বাইডেন যুক্তরাষ্ট্রের অর্থনীতিকে ধ্বংস করতে চান বলে অভিযোগ করেন ডোনাল্ড ট্রাম্প।

দেশটির ওহাইয়ো অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডের মঞ্চে গতকাল স্থানীয় সময় রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত চলে বিতর্ক। এর পরিচালনা করেন ফক্স নিউজের ক্রিস ওয়ালেস।

৯০ মিনিটের এই বিতর্কে সুপ্রিম কোর্টে সাম্প্রতিক বিচারক নিয়োগ, করোনা মোকাবেলা, জলবায়ু, অর্থনীতি, স্বাস্থ্য সেবা এবং কর ইস্যুতে পরস্পরকে আক্রমণ করেন ট্রাম্প-বাইডেন।

ট্রাম্পকে এসময় ‘মিথ্যাবাদী’, ‘দায়িত্বজ্ঞানহীন’ আখ্যা দেশটির সবচেয়ে বাজে রাষ্ট্রপতি হিসেবে অভিহিত করেন বাইডেন।

আর ট্রাম্প পাল্টা দাবি করেন, মার্কিনিরা লকডাউন চান না; তাই করোনাকালেও সব খুলে দেয়া হয়েছে। বাইডেন ক্ষমতায় থাকলে ২০ কোটি মার্কিনি করোনায় মারা যেতেন বলেও মন্তব্য করে বসেন তিনি।

তবে সবচেয়ে দৃষ্টি কেড়েছে বাইডেনের মন্তব্যের মাঝেই বারবার ট্রাম্পের বাড়তি ফোঁড়ন। বারবার এমন আচরণে বাইডেনের বক্তব্যে বিঘ্ন সৃষ্টি করে। যে কারণে এক পর্যায়ে ট্রাম্পকে এমন আচরণ না করতে বলেন ‍উপস্থাপন ক্রিস ওয়ালেস।

তিনি বলেন, “আমি মনে করি মানুষের কাছে আমরা ভালভাবে উপস্থাপিত হতে পারবো যদি আমরা দু’জনেরই কথার মধ্যে কম ফোঁড়ন কাটি। আপনাদের কাছে আমি এটা মানতে আবেদন জানাচ্ছি।”

জবাবে ট্রাম্প বলেন, ‘ঠিক আছে। তাকেও (বাইডেন) এটা মানতে বলুন।’

ক্রিস ওয়ালেস জবাবে বলেন, ‘খোলাখুলি বলি- আপনি বেশি বিঘ্ন সৃষ্টি করছেন।’

পাল্টা জবাব দিয়ে ট্রাম্প বলেন, ‘তিনিও (বাইডেন) প্রচুর বিঘ্ন সৃষ্টি করছেন।

এর আগে জো বাইডেন যখন প্রথম সেগমেন্টে সুপ্রিম কোর্ট নিয়ে বক্তব্য রাখছিলেন তখন তার কথার মধ্যে বারবার বিঘ্ন সৃষ্টি করছিলেন ট্রাম্প। এ সময় ক্ষিপ্ত বাইডেন তাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি কি চুপ করবেন? এটা প্রেসিডেন্সিয়ালসুলভ আচরণ নয়।’

পরে তিনি ট্রাম্পকে ‘সঙ’, ‘বর্ণবাদী’ এবং ‘পুতিনের কুকুরছানা’ হিসেবে আখ্যায়িত করে বলেন, ‘আপনি আমেরিকার এ যাবতকালের সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট।’

নিজের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগ প্রসঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প অভিযোগ করেন, বাইডেনকে বাড়তি সুবিধা দিতেই গণমাধ্যম তার বিরুদ্ধে মিথ্যাচার করছে। তিনি কয়েক মিলিয়ন ডলার ট্যাক্স পরিশোধ করেছেন বলেও এসময় দাবি করেন ট্রাম্প।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!