1. admin@chunarughat24.com : admin :
নির্যাতিতা নারীর নিরাপত্তা নিশ্চিত ও ভিডিও অপসারণের নির্দেশ
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :

নির্যাতিতা নারীর নিরাপত্তা নিশ্চিত ও ভিডিও অপসারণের নির্দেশ

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২১০ বার পঠিত
নির্যাতিতা নারীর নিরাপত্তা নিশ্চিত ও ভিডিও অপসারণের নির্দেশ

মোঃ খাজা নিজাম উদ্দিন।। নোয়াখালীর বেগমগঞ্জের নারী নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট। এছাড়া নির্যাতিত নারী ও তার পরিবারকে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে নোয়াখালীর এসপির প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অপসারণ চেয়ে সোমবার হাইকোর্টে আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো: আব্দুল্লাহ আল মামুন। সে আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

আদালতে এবিষয়ে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী জেড আই খান পান্না,মোঃ আব্দুল্লাহ আল মামুন, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, আইনজীবী রাশিদা চৌধুরী নিলু, জামিউল হক ফয়সাল,মো. মাইনুল ইসলাম, তানজিব আল ইসলাম ও আইনজীবী মো. ফারুক হোসেন।

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে বিভৎস নির্যাতন, ধর্ষণ চেষ্টা এবং ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ৯ জনকে আসামি করে দুটি মামলা করেছেন নির্যাতিতা নারী। এর মধ্যে একটি মামলা করা হয়েছে নারী ও শিশু নির্যাতন দমন আইনে। আর অপর মামলাটি করা হয়েছে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে।

দুটি মামলাতে ৯ জনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন- বাদল, মোঃ রহিম, আবুল কালাম, ইস্রাফিল হোসেন, সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব, আরিফ ও রহমত উল্যা। এদের সবার বাড়ি বেগমগঞ্জে। এছাড়া মামলার এজাহারে অজ্ঞাতনামা আরও ৭-৮ জনের নাম উল্লেখ রয়েছে।

এদিকে আসামিদের মধ্যে রহিম ও রহমত উল্যাকে নোয়াখালী থেকে আর ঢাকা থেকে বাদলকে ও নারায়ণগঞ্জে থেকে দেলোয়ারকে গ্রেপ্তার করা হয়েছে।
মামলার এজাহারের ওই নারী অভিযোগ করেছেন যে, ‘গত সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ঘটা এই ঘটনার সময় তার স্বামীকে বেঁধে রেখে আসামিরা তাঁকে ধর্ষণের চেষ্টা করেন। এসময় তারা ঘটনার ভিডিওচিত্র ধারণা করেন। এরপর গত এক মাস ধরে তারা এই ভিডিওটি ছড়িয়ে দেওয়ার কথা বলে তাঁকে অনৈতিক প্রস্তাব দিচ্ছিলেন। কিন্তু তিনি অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় ফেসবুকে ভিডিওটি ছেড়ে দেয়া হয়।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!