1. admin@chunarughat24.com : admin :
আবারো রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ। নিহত ৪
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

আবারো রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ। নিহত ৪

শেখ মাজহারুল শাকিল
  • সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ২০৯ বার পঠিত
আবারো রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ। নিহত ৪
ছবি। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প।

শেখ মাজহারুল শাকিল।। দুইদিন পর আবারো কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে-১ এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে চারজন রোহিঙ্গা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গত ৬ অক্টোবর, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র এই সংঘর্ষের সূত্রপাত ঘটে।

এ সময় গোলাগুলির ঘটনাও ঘটেছে বলে জানা গেছে। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছুদ্দৌজা এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে সামছুদ্দৌজা জানান, গত কয়েকদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুতুপালং ক্যাম্পে নতুন ও পুরাতন রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা চলছিল। সেই ঘটনার জেরে গত ৪ ও ৫ অক্টোবর ৩ জন রোহিঙ্গাকে হত্যা করা হয়। এরপর মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে ৯ জন রোহিঙ্গা ডাকাতকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে র‌্যাব।

সামছুদ্দৌজা আরো জানান, এরপর আজ সন্ধ্যা থেকে আবারো রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। তবে এ ঘটনায় প্রকৃতপক্ষে কতজন হতাহত হয়েছে জানা সম্ভব হয়নি। সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন এবং তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, এই সংঘর্ষে এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একজনের গলাকাটা এবং অপর ৩ জনকে গুলি করা হয়েছে। এ ঘটনায় একজন আনসার সদস্যও আহত হয়েছেন। সংঘর্ষ এখনো চলছে বলেও জানান তিনি।

সুত্র। বাংলা

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!