1. admin@chunarughat24.com : admin :
আরো দুইদিন থাকতে পারে বৃষ্টিপাত - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

আরো দুইদিন থাকতে পারে বৃষ্টিপাত

চুনারুঘাট
  • সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৮৯ বার পঠিত

চুনারুঘাট।। দেশের ১৮ অঞ্চলে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ ৬ অক্টোবর, মঙ্গলবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলে অবস্থানরত লঘুচাপের কারণে ঢাকাসহ দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হচ্ছে। যে কারণে এসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়াও দেশের বেশিরভাগ অঞ্চলে আরো অন্তত দুইদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে বলেও এতে জানানো হয়।

এছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় বিরাজ করার কারণে আগামী দুদিন দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এমনকি পাঁচ দিন পর আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!