1. admin@chunarughat24.com : admin :
দূর্বাঘাসের তিন দিনের 'ফ্রি কারাতে প্রশিক্ষণ কর্মশালা' সম্পন্ন
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

দূর্বাঘাসের তিন দিনের ‘ফ্রি কারাতে প্রশিক্ষণ কর্মশালা’ সম্পন্ন

রিমন মুক্তাদির
  • সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৫১৭ বার পঠিত
দূর্বাঘাসের তিন দিনের 'ফ্রি কারাতে প্রশিক্ষণ কর্মশালা' সম্পন্ন
ছবি। প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী।

রিমন মুক্তাদির।। ব্যাপক অংশগ্রহণ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ শেষ হলো দূর্বাঘাসের আয়োজনে তিন দিনের ফ্রি কারাতে প্রশিক্ষণ কর্মশালা। আজ শনিবার (১০ অক্টোবর) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা দিয়ে শেষ হয় সংক্ষিপ্ত আয়োজনটি।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নারী সংগঠন দূর্বাঘাসের উদ্যোগে গত ৮ অক্টোবর (বৃহস্পতিবার) উক্ত কারাতে প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়। চুনারুঘাট উপজেলা পরিষদ কমপ্লেক্সের বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ অডিটোরিয়ামে (৮ অক্টোবর) দশটায় উদ্বোধন হয়েছিলো তিন দিন ব্যাপী উক্ত কারাতে প্রশিক্ষণ কর্মশালার।

ওই উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। রেজুয়ানা ইসলাম উপমা ও স্বাগতা পাল চৌধুরীর পরিচালনায় উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন, সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যুৎ রঞ্জন পাল, ধামালির সভাপতি মোস্তাক বাহার, এস এম মিজান, জাতীয় ভলিবল দলের কৃতি খেলোয়াড় সাদ্দাম আহমেদ ও কারাতে প্রশিক্ষক আইশা হোসেন মীম।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চম্পক দাম, আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী, পাইকপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুজ্জামান শামীম প্রমুখ সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

যেকোনো ধরনের সন্ত্রাস ও সহিংসতা থেকে নিজেদেরকে এবং আশেপাশের মানুষকে রক্ষা ও সচেতনতা বৃদ্ধির প্রত্যয় নিয়ে আয়োজন করা হয়েছিলো এই প্রশিক্ষণ কর্মশালা। পরবর্তীতে অংশগ্রহণকারীদের আগ্রহের ভিত্তিতে দীর্ঘমেয়াদি প্রশিক্ষন কোর্সের আয়োজন করা হবে বলে দূর্বাঘাসের সদস্যরা জানান। এজন্য তারা নারীদের ব্যাপক অংশগ্রহণসহ স্থানীয় সচেতন অভিভাবক, জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, চুনারুঘাট বালিকা উচ্চবিদ্যালয়ের এক সহপাঠীর বাল্যবিবাহ প্রতিরোধ করাকে কেন্দ্র করে ‘মুঠিতে আমার দুঃসাহস’ শ্লোগান নিয়ে তিন বছর পূর্বে এই সংগঠনটির যাত্রা শুরু হয়েছিলো। তারপর থেকে বাল্যবিবাহ প্রতিরোধের পাশাপাশি নারী জাগরণ, ঝরে পড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে সহযোগিতা প্রদান করা, নারী মুক্তিযোদ্ধাদেরকে সম্বর্ধনা ও সম্মাননা প্রদানসহ বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রমে অংশ নিচ্ছে সংগঠনটি।

আরো উল্লেখ্য যে, সম্প্রতি করোনা মহামারীর সময়ে দূর্বাঘাস সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রতি তাঁদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, এবং এ সময়ে তারা নিজেদের উদ্যোগে ত্রাণ ও অর্থ সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়ায়।

সম্প্রতি, নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি পাওয়ায় পুরো দেশ যখন আতংকিত তখন নারী সমাজকে আত্মরক্ষায় সচেতন ও সাহসী করার লক্ষ্যে তিন দিনের কারাতে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে দূর্বাঘাস।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!