1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:০৯ পূর্বাহ্ন

শ্রমিকদের মজুরির হার ১০০ টাকা বাড়লো

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ১৫২ বার পঠিত

মোঃ খাজা নিজাম উদ্দিন।। দেশের সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে দৈনিকভিত্তিতে কাজ করা শ্রমিকদের মজুরির হার পুনর্র্নিধারণ করা হয়েছে। মজুরি বাড়ানো হয়েছে ১০০ টাকা। গত ১২ অক্টোবর স্বাক্ষরিত একটি অফিস আদেশ আজ বুধবার (১৪ অক্টোবর) জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

নতুন আধ্যাদেশ অনুযায়ী ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১০০ টাকা বাড়িয়ে করা হয়েছে ৬০০ টাকা। আর অনিয়মিত অদক্ষ শ্রমিকদের মজুরি নির্ধারণ করা হয়েছে ৫৭৫ টাকা, যা আগে ছিল ৪৭৫ টাকা।

বিভাগীয় শহর এবং অন্যান্য সিটি করপোরেশন এলাকায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১০০ টাকা বাড়িয়ে করা হয়েছে ৬০০ টাকা। এবং অনিয়মিত অদক্ষ শ্রমিকদের মজুরি নির্ধারণ করা হয়েছে ৫৫০ টাকা, আগে যা ছিল ৪৫০ টাকা।

এছাড়াও জেলা ও উপজেলা এলাকায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১০০ টাকা বাড়িয়ে ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। অনিয়মিত অদক্ষ শ্রমিকদের মজুরিও ১০০ টাকা বৃদ্ধি করা হয়েছে। তাদের জন্য ৫০০ টাকা মজুরি নির্ধারণ করা হয়।

প্রসঙ্গত, সর্বশেষ গত ২০১৬ সালের ২৪ মে সর্বশেষ মজুরি নির্ধারণ করেছিল অর্থ বিভাগ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগের চেয়ে প্রতিটি ক্ষেত্রে ১০০ টাকা করে মজুরি বাড়ানো হয়েছে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!