1. admin@chunarughat24.com : admin :
সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

শুহিনুর খাদেম
  • সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ১৫৫ বার পঠিত
সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

শুহিনুর খাদেম।। বিভিন্ন প্রকার সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য তথ্য ছড়িয়ে বাহিনীগুলোকে বিভ্রান্ত করতে অন্য ধরনের পরিবেশ সৃষ্টির চেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ১৪ অক্টোবর, বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর পূর্বে গতকাল মঙ্গলবার সামাজিক মাধ্যমে গুজব রোধে সতর্ক করে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিটির বিষয়ে আসাদুজ্জামান খান কামাল জানান, তাদের ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) ডিপার্টমেন্ট রয়েছে। সেই ডিপার্টমেন্ট সব সময় মনিটর করছে, কে করছে, কোথা থেকে আসছে। এক্ষেত্রে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ও কাজ করছে। এ বিষয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সঙ্গে আলোচনা হচ্ছে। যেগুলোর বিষয়ে অবজেকশন দেয়া হচ্ছে বা পরিচয় চিহ্নিত করার জন্য দেয়া হচ্ছে, তারা কিন্তু তা সরবরাহ করছেন।

গতকালের সংবাদ বিজ্ঞপ্তি নিয়ে তিনি বলেন, সামাজিক অস্থিরতা বাড়ানোর জন্য অনেক তথ্য আসছে। সেগুলোর সত্যতার ঘাটতি রয়েছে। এছাড়া নিয়মিত নিরাপত্তা বাহিনীকে বিভ্রান্ত করার জন্য বিভিন্ন মিথ্যা খবর প্রচারিত হচ্ছে। এমনকি আদালতের রায় নিয়েও সমালোচনা করছেন। বিভিন্নভাবে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য মিথ্যা-অসত্য তথ্য প্রচার করা হচ্ছে। দেশে একটা বিভ্রান্তি সৃষ্টি করার জন্য এমন করা হচ্ছে বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, এগুলো কীভাবে বন্ধ করা যায় তা নিয়ে বিশেষজ্ঞরা কাজ করছেন। আমরা ফেসবুকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখি। প্রয়োজনে আবারো বসা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!