1. admin@chunarughat24.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১০:১০ অপরাহ্ন

অক্টোবরেই শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত বিমান চলাচল

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১১১ বার পঠিত
৩০ নভেম্বর পর্যন্ত পাঁচ রুটে বিমান চলাচল বন্ধ

মোঃ খাজা নিজাম উদ্দিন।। করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত মার্চ মাস থেকে ভারত-বাংলাদেশ বিমান যোগাযোগ বন্ধ রয়েছে। এ অবস্থায় দীর্ঘ ৭ মাস পর চলতি মাসেই ভারতের সঙ্গে বিমান যোগাযোগ আবারো শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র।

গত মঙ্গলবার দুপুরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের জানান, এয়ার বাবল নামের বিশেষায়িত কর্মসূচির মাধ্যমে দুই প্রতিবেশী দেশের মধ্যে বিমানে যাত্রী পরিবহন নিয়মিত হচ্ছে।

পররাষ্ট্র সচিব বলেন, ‘ভারতের নতুন হাইকমিশনারের সঙ্গে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আমাদের কিছু অনুরোধে ভারত ইতিবাচক সাড়া দিয়েছে। এদের মধ্যে এয়ার বাবল চালুর বিষয়টি ছিল। এ বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্তের কাছাকাছি পৌঁছে গেছি। এখন বেবিচকসহ অন্যান্য কর্তৃপক্ষ বিষয়টি চূড়ান্ত করবেন।’

যাত্রী পরিবহনের বিষয়ে পররাষ্ট্রসচিব বলেন, চিকিৎসার্থে ভারতে এখন একজন রোগীর সঙ্গে একজন অ্যাটেনডেন্ট যেতে পারছেন। অ্যাটেনডেন্টের সংখ্যা দুজন করতে আমরা অনুরোধ জানিয়েছিলাম। তারা এতে রাজি হয়েছেন। হয়ত চলতি মাস থেকেই একজন রোগীর সঙ্গে দুজন অ্যাটেনডেন্ট যেতে পারবেন।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধ হয়ে যাওয়া বিমান যোগাযোগ আবারো চালুর প্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশে ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

ওই দিন সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর দফতরে বিদায়ী সাক্ষাত্কালে তিনি প্রতিমন্ত্রীকে দুই দেশের বিমান চলাচল শুরু করতে ভারতের এয়ার বাবলে যুক্ত হওয়ার বিষয়টি উপস্থাপন করেন।

জবাবে প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এটি চালুর বিষয়ে একমত পোষণ করে পারস্পরিক আলোচনার মাধ্যমে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রতিশ্রুতি দেন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!