1. admin@chunarughat24.com : admin :
নোয়াখালীর উদ্দেশ্যে ধর্ষণ বিরোধী লংমার্চ
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

নোয়াখালীর উদ্দেশ্যে ধর্ষণ বিরোধী লংমার্চ

শুহিনুর খাদেম
  • সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ১৫৮ বার পঠিত
নোয়াখালীর উদ্দেশ্যে ধর্ষণ বিরোধী লংমার্চ

শুহিনুর খাদেম।। ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে নয় দফা দাবী নিয়ে রাজধানীর শাহবাগ থেকে লংমার্চ নিয়ে নোয়াখালীর বেগমগঞ্জের উদ্দেশ্যে লংমার্চ শুরু হয়েছে। ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ স্লোগানে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়নসহ কয়েকটি বামপন্থী ও নারী সংগঠনের নেতাকর্মীরা এই লংমার্চ কমসূচির আয়োজন করে।

আজ ১৬ অক্টোবর, শুক্রবার সকাল ১০টা থেকে শাহবাগে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী জড়ো হন, এবং পৌনে ১১টার দিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শাহবাগ থেকে বেগমগঞ্জ পর্যন্ত উক্ত লংমার্চ কর্মসূচি শুরু হয়।

জানা যায়, কয়েকটি স্থানে থেমে থেমে লংমার্চ নিয়ে বেগমগঞ্জে যাওয়া হবে। প্রথমে শাহবাগ থেকে পায়ে হেঁটে রাজধানীর গুলিস্থানে যাবে এই লংমার্চ। সেখান থেকে বাসে করে নারায়ণগঞ্জ, সেখানে সমাবেশ করা হবে।

নারায়ণগঞ্জে দুপুরের খাবার শেষে বিকেলে কুমিল্লা যাবে লংমার্চটি। সেখানেও সমাবেশ হবে। এরপর ফেনীতে রাত্রীযাপন করে ১৭ অক্টোবর, শনিবার নোয়াখালীর মাইজদীতে গিয়ে সমাবেশ করা হবে। এরপর ঢাকার উদ্দেশে রওনা দেবে দলটি।

জানা যায়, লং মার্চের সাথে সাড়ে ৪০০ নেতাকর্মী নোয়াখালীতে যাচ্ছে। প্রথমে গুলিস্থান থেকে সাতটি বাসে যাত্রা শুরু হবে। এরপর নারায়ণগঞ্জ থেকে আরো পাঁচটি বাস যুক্ত হবে। সর্বমোট ১২টি বাসে সাড়ে ৪০০ আন্দোলনকারী লংমার্চে অংশ নিবেন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!