1. admin@chunarughat24.com : admin :
সবসময় প্রস্তুত থাকতে হবেঃ চীনা সেনাবাহিনীর প্রতি শি জিনপিং
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:২১ অপরাহ্ন

সবসময় প্রস্তুত থাকতে হবেঃ চীনা সেনাবাহিনীর প্রতি শি জিনপিং

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ১২৫ বার পঠিত
সবসময় প্রস্তুত থাকতে হবেঃ চীনা সেনাবাহিনীর প্রতি শি জিনপিং

রিমন মুক্তাদির।। সেনাবাহিনীকে সব সময় প্রস্তুত থাকতে বলেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। দেশটির চাওঝৌ শহরে মেরিন কোর পরিদর্শনের সময় সেনাদের এমন নির্দেশ দেওয়ার খবর পাওয়া গেছে। তবে কার বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে তা এখনো স্পষ্ট নয়।

এ ব্যাপারে শি জিনপিং বলেন, সেনাদের অবশ্যই যেকোনো অবস্থায় সবচেয়ে বেশি অনুগত, সম্পূর্ণ বিশুদ্ধ এবং নির্ভরযোগ্য হতে হবে। তাদের কায়মনোবাক্যে সব সময় যুদ্ধের জন্য তৈরি থাকতে হবে। খবর জিনহুয়া।

তবে ঠিক কোন পরিস্থিতিতে কার বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেছেন তা এখনো স্পষ্ট না হলেও সংবাদমাধ্যমগুলো জানায়, দক্ষিণ চীন সাগরে চীন তাদের সার্বভৌমত্ব দাবি করে। একই অঞ্চলে এই রকম দাবি করে থাকে মালয়েশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন ও তাইওয়ানও।

আবার অন্যদিকে যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের সম্পর্ক এখন যে কোনো সময়ের চেয়ে তিক্ত। এই তিক্ততার মূলে রয়েছে তাইওয়ানের সঙ্গে যুক্তরাষ্ট্রের অতিরিক্ত আনাগোনার সম্পর্ক এবং করোনাভাইরাসের উৎপত্তি নিয়ে বিতর্ক।

এছাড়াও, ভারত-প্রশান্ত মহাসাগরীয় এলাকায় নিজেদের প্রভাব বাড়ানোর চেষ্টা করছে যুক্তরাষ্ট্র, যা চীনের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে বিশেষজ্ঞ মহল মনে করছেন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!