1. admin@chunarughat24.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:০৬ অপরাহ্ন

১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

চুনারুঘাট
  • সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২০০ বার পঠিত
১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত

চুনারুঘাট।। সিলেট থেকে পর্যটন শহর কক্সবাজারে আকাশপথে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। আগামী ১২ নভেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট-কক্সবাজার রুটে সরাসরি নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে। এমন ফ্লাইট চালু হলে এই দুই অঞ্চলে পর্যটনশিল্পের পাশাপাশি ব্যবসা বাণিজ্যও বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই মূলত অন্য সব গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা হয়ে থাকে। এই প্রথম ঢাকার বাইরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চালু করছে কোনো এয়ারলাইন্স।

আরো জানা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক খাতে পরিণত করতে নতুন নতুন রুট সম্প্রসারণ করার পরিকল্পনা করছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এর অংশ হিসেবে সিলেট থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করছে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

কর্তৃপক্ষ জানায়, ১২ নভেম্বর সিলেট থেকে কক্সবাজারে উদ্বোধনী ফ্লাইট পরিচালনা করবে বিমান। প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট সিলেট থেকে সরাসরি কক্সবাজার যাবে। একইভাবে দু’টি ফ্লাইট সরাসরি কক্সবাজার থেকে সিলেটে আসবে।

সব ধরনের ভ্যাট-ট্যাক্সসহ সিলেট-কক্সবাজার রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ৯ হাজার ৪০০ টাকা। একপথের অর্থাৎ শুধু যাওয়া কিংবা আসার ক্ষেত্রে টিকিটের দাম পড়বে ৪ হাজার ৭০০ টাকা।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!