1. admin@chunarughat24.com : admin :
গণফোরামের একাংশের ৮ নেতাকে বহিষ্কার করলো অপরাংশ
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন

গণফোরামের একাংশের ৮ নেতাকে বহিষ্কার করলো অপরাংশ

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১২৫ বার পঠিত

শুহিনুর খাদেম।। দুই অংশে বিভক্ত হয়ে পরস্পর পাল্টাপাল্টি বহিষ্কারের হুমকি দেওয়ার মধ্য দিয়ে অবশেষে মোস্তফা মহসিন মন্টু ও অধ্যাপক আবু সাইয়িদসহ ৮ জন নেতাকে বহিষ্কার করলো ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের একাংশ। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাদেরকে প্রথমে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল।তারপর এবার তাদের বহিষ্কার করা হয়েছে।

আজ শনিবার (১৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গণফোরামের একাংশের কেন্দ্রীয় কমিটির সভায় এই বহিষ্কারের পাশাপাশি ১২ ডিসেম্বর জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের ঘোষণা দেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন- সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, হেলালউদ্দিন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আবদুল হাসিব চৌধুরী। তাদের মধ্যে হেলাল, লতিফুল, সিদ্দিকুর ও হাসিব চৌধুরীকে আগেই সাময়িক বহিষ্কার করা হয়েছিল।

জানা যায়, গণফোরামের সদস্য মোশতাক আহমদ সভায় লিখিত সিদ্ধান্ত পড়ে শোনান। এতে বলা হয়, বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতায় সংগঠনকে শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করার লক্ষ্যে আগামী ১২ ডিসেম্বর শনিবার ঢাকায় কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। দলীয় গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগের বিষয়ে পাঠানো শোকজ নোটিসের জবাব না দেওয়ায় মন্টু, সাইয়িদ, সুব্রত ও জগলুলকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একমাত্র মহানগর গণফোরামের হারুন তালুকদার এসব সিদ্ধান্তের বিরুদ্ধে দাঁড়ালেও সভার অন্য সবাই হাততালি দিয়ে সমর্থন জানান।

এ ব্যাপারে গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, ‘এক দলকে ছেড়ে আরেক দল করা বা অন্য দলে চলে যাওয়া গণফোরামে এটা অনেক হয়েছে। কিন্তু দলকে ছেড়ে দলের ক্ষতি করার চেষ্টা করাটা একটু অন্যরকম ব্যাপার। যারা এটা করছেন ভাগ্য ভালো যে আমরা তাদেরকে চিনতে পেরেছি।’

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!