1. admin@chunarughat24.com : admin :
২৫ ডিসেম্বরের মধ্যেই এইচএসসি-সমমানের পরীক্ষার ফল
বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন

২৫ ডিসেম্বরের মধ্যেই এইচএসসি-সমমানের পরীক্ষার ফল

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩৩৯ বার পঠিত

মোঃ খাজা নিজাম উদ্দিন।। চলমান করোনা (কোভিড-১৯) মাহামরীর কারণে এইচএসসি ও সমমান পরীক্ষায় সবাইকে অটোপাস দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে শিক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে গ্রেড নির্ধারণ করা হবে। আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে শিক্ষা বোর্ডগুলো থেকে ফলাফল প্রকাশ করা হবে জানা গেছে।

এ সংক্রান্ত টেকনিক্যাল কমিটির পরামর্শের ভিত্তিতে এই ফলাফল দেয়া হবে, এবং এজন্য সকল প্রকার প্রস্তুতিও শুরু হয়েছে।

আজ রবিবার (১৮ অক্টোবর), আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক এই তথ্য নিশ্চিত করেন।

জিয়াউল হক বলেন, জেএসসি-জেডিসি ও এসএসসি-সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসি-সমমানের ফলাফল প্রকাশ করা হবে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীর গ্রেড পয়েন্ট নির্ধারণ করা হবে। এ বিষয়ে টেকনিক্যাল কমিটির পরামর্শ অনুসরণ করা হবে।

এ বিষয়ে তিনি আরো বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হচ্ছে। এ কমিটি নভেম্বরের শুরুতে একটি গাইডলাইন তৈরি করবে তার ভিত্তিতে ডিসেম্বরের শেষ দিকে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এছাড়াও ধারণা করা হচ্ছে, আগামী ২০ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সেই লক্ষ্য সামনে নিয়ে ফলাফল তৈরির কাজ শুরু হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর করোনা মহামারীর কারণে চলতি বছরের এইচএসসি পরীক্ষা বাতিল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওই সময় জেএসসি ও এসএসসির ফলাফলের গড়ের মাধ্যমে এই পরীক্ষার ফল নির্ধারণ করা হবে বলেও তিনি জানিয়েছিলেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!