1. admin@chunarughat24.com : admin :
নতুন করে বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

নতুন করে বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

শুহিনুর খাদেম
  • সময় : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১০৭ বার পঠিত

শুহিনুর খাদেম।। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে আবারো বাড়ানো হচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (২২ অক্টোবর), শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্র থেকে এই তথ্য জানা যায়। তবে শিক্ষার্থীদের অনলাইন, টেলিভিশিন ও রেডিও পাঠদান কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে বলেও সূত্রটি জানায়।

ছুটির বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন জানান, দেশে এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিবেশ হয়নি। তাই নতুন করে আরো ছুটি বাড়ানো হবে। এ বিষয়ে আগামী ২৯ অক্টোবর সিদ্ধান্ত জানানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে। কিন্তু তা কতদিন বাড়বে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে খুব দ্রুতই জানানো হবে।

উল্লেখ্য, করোনা মহামারীর কারণে গত ১৮ মার্চ থেকে দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমতাবস্তায় প্রাথমিকের সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষাও বাতিল করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও ইতোমধ্যে বাতিল করা হয়েছে। এখন আবারো ছুটি বাড়ানোর কথা জানা গেলো।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!