1. admin@chunarughat24.com : admin :
রোহিঙ্গাদের শীঘ্রই ফেরত নেবে মিয়ানমার
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

রোহিঙ্গাদের শীঘ্রই ফেরত নেবে মিয়ানমার

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১৯৮ বার পঠিত
রোহিঙ্গাদের শীঘ্রই ফেরত নেবে মিয়ানমার

রিমন মুক্তাদির।। জাতিগত নিধন ও নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নেবে বলে জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়াং ই। মিয়ানমার এ বিষয়ে চীনকে আশ্বস্ত করেছে বলেও তিনি জানান। এছাড়াও চীনের তৈরি করোনার ভ্যাকসিন বাংলাদেশ অগ্রাধিকার ভিত্তিতে পাবে বলেও জানান এই মন্ত্রী।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে টেলিফোনে আলাপকালে চীনের এই পররাষ্ট্রমন্ত্রী এসব জানান। বৃহস্পতিবার (২২ অক্টোবর), সন্ধ্যায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে এই ফোনালাপ হয়।

এ বিষয়ে ওয়াং ই বলেন, চীন রোহিঙ্গা বিষয়ে মিয়ানমারের বিভিন্ন পর্যায়ে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করেছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে রোহিঙ্গাদের ফেরত নেয়ার লক্ষ্যে মিয়ানমার কাজ করবে বলেও চীনকে জানিয়েছে মিয়ানমার।

চীনের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে বাংলাদেশের সঙ্গে দ্রুত আলোচনা শুরু করবে মিয়ানমার। এছাড়া মিয়ানমারের নির্বাচনের পর রাষ্ট্রদূত পর্যায়ে এবং পরে বাংলাদেশ, চীন ও মিয়ানমারের মন্ত্রী পর্যায়ের ত্রিপক্ষীয় বৈঠকের উদ্যোগ নেয়া হবে।

মিয়ানমারের পক্ষ থেকেই চীনকে এমনটাই জানানো হয়েছে বলেও উল্লেখ করেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!