1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

‘বাজারে সিন্ডিকেট আছে’- স্বীকার করলেন ওবায়দুল কাদের

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৫৭ বার পঠিত
'বাজারে সিন্ডিকেট আছে'- স্বীকার করলেন ওবায়দুল কাদের

মোঃ খাজা নিজাম উদ্দিন।। বাজারে আলু পেঁয়াজসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে ভোক্তাদের নাকাল হবার প্রেক্ষিতে সরকারের সড়ক-সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বীকার করেছেন বাজারে সিন্ডিকেট আছে। তবে তাদের কাছে সরকার কখনোই হারবে না। তাছাড়া করোনার এ সময়ে আশেপাশের দেশেও বাজার পরিস্থিতি স্থির থাকছে না বলে তিনি যুক্তি দেখান।

শুক্রবার (২৩ অক্টোবর) ধানমণ্ডিতে ঢাকা দক্ষিন ও উত্তরের আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তবে বাজারে ক্রেতারা বলছেন, সরকার যদি বাজার ঠিকঠাক ভাবে মনিটরিং করতো তাহলে ভোক্তাদের এরকম নাকাল হতে হতো না।

এ দিকে আজ সাপ্তাহিক ছুটির দিনে বর্ষনমূখর নগরীতে বাজারে কম ক্রেতার উপস্থিতিতে বাণিজ্য মন্ত্রনালয়ের মনিটরিং টিম গিয়েছে কারওয়ান বাজার পাইকারী বাজারে। সেখানে মন্ত্রণালয়ের উপসচিব মোঃ আসাদুজ্জামান গণমাধ্যমের কাছে আশ্বাস বানী শুনিয়ে বলেছেন, আলু মজুদকারীরা সিন্ডিকেট করে বেশি লাভ করতে পারবে না। কারণ, দু’মাস পরেই বাজারে নতুন আলু এসে যাবে।

এর আগে সরকার সমর্থক বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়।

জিএম কাদের আরো বলেন, যখন সিন্ডিকেট চক্রটি আলুর দাম বাড়িয়ে দিয়েছিল, তখনই বাজার মনিটরিং ও হিমাগারগুলোতে নজরদারি বাড়িয়ে সরবরাহ ঠিক রাখতে পারলে আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে যেতো না। এখানে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যর্থ। দাম বেধে দেয়ায় সিন্ডিকেটটি লাভবান হবে। তিনি বলেন, মার্কেট কখনই সরকারের নির্দেশ অনুযায়ী কার্যকর হয় না। সরবরাহ না থাকলে দাম বাড়বেই। সরবরাহ নিশ্চিত না করে সরকার আলুর দাম বেঁধে দেয়ার সিদ্ধান্ত ভুল।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!