1. admin@chunarughat24.com : admin :
ঢাবি শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে দুই মামলা
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম :

ঢাবি শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে দুই মামলা

শেখ মাজহারুল শাকিল
  • সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ১৩৯ বার পঠিত

শেখ মাজহারুল শাকিল।। একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে দেওয়া বক্তব্যের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান ওরফে জিয়া রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আজ রবিবার (২৫ অক্টোবর), ঢাকার সাইবার ট্রাইব্যুনালে দুইটি মামলা করা হয়।

বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেনের আদালতে মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসান পত্রিকার সম্পাদক মোহাম্মদ মাহবুব আলম ও আইনজীবী ইমরুল হাসান মামলা দুটি দায়ের করেন ।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন। তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

আদালত দু’জনের জবানবন্দি রেকর্ড করলেও এ বিষয়ে তবে এখনো আদেশ দেননি বলেও শামীম আল মামুন জানান।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে জিয়া রহমান ‘সালাম’ ও ‘আল্লাহ হাফেজ’ মুসলিমদের শুদ্ধ উচ্চারণকে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত করে বক্তব্য দেন। পরে তাকে ইসলামবিদ্বেষী হিসেবে অনলাইনে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হয়। এরই প্রেক্ষিতে আজ উক্ত মামলা দুইটি দায়ের করা হয়েছে।

একটি বেসরকারি টেলিভিশন টক শোতে জিয়া রহমান ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য প্রচার করেন উল্লেখ করে মামলায় তাঁর বিরুদ্ধে ইসলামবিদ্বেষী বক্তব্য প্রচারের অভিযোগ তোলা হয়।

এর আগে গত ২২ অক্টোবর, বৃহস্পতিবার অধ্যাপক জিয়া রহমানকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহবান জানিয়ে মুহম্মদ মাহবুব আলমের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মুহম্মদ শেখ ওমর শরীফ একটি লিগ্যাল নোটিশ পাঠান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!