1. admin@chunarughat24.com : admin :
'জাগো নারী বহ্নিশিখা'র কর্মশালায় কারাতে কন্যার স্বপ্নকথা - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

‘জাগো নারী বহ্নিশিখা’র কর্মশালায় কারাতে কন্যার স্বপ্নকথা

মোহাম্মদ মাজহারুল ইসলাম
  • সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ২৫৫ বার পঠিত
'জাগো নারী বহ্নিশিখা'র কর্মশালায় কারাতে কন্যার স্বপ্নকথা
ছবি। পিতার সাথে কারাতে কন্যা আয়শা হোসাইন মীম।

মোহাম্মদ মাজহারুল ইসলাম।। আমি সবসময় বিশ্বাস করি, প্রতিবাদের ভাষা সবসময় এক হয় না। আপনি যেভাবে প্রতিবাদ করতে চান, সেটাই আপনার ভাষা। রাজপথে দাঁড়িয়ে আন্দোলন করেছি, চিৎকার করে স্লোগান দিয়েছি, কিন্তু দিনশেষে শুধু এখানেই থেমে গেলে হবে না। প্রতিবাদের আগে প্রতিরোধ করতে হবে। এবার আমরা প্রতিবাদের ভাষা হিসেবে নারীদেরকে আত্মরক্ষার কৌশল শিখিয়ে আত্মবিশ্বাসী করে তোলাকেই মনে করেছি। জাগো নারী বহ্নিশিখার উদ্বোধনী অনুষ্ঠানে নিজের স্বপ্নের কথাগুলো বলেন কর্মশালার প্রশিক্ষক আয়শা হোসাইন মীম।

“বসবাসযোগ্য পৃথিবী গড়ার প্রত্যয়ে কাকতাড়ুয়া” এই প্রতিপাদ্য নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছে কাকতাড়ুয়া। বর্তমান অস্থিতিশীল সময়েও থেমে নেই কাকতাড়ুয়া। নারীদেরকে আত্মরক্ষা শেখানোর জন্য গত ২২,২৩ ও ২৪ অক্টোবর সিলেটের সারদা হলে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য আয়েশা হোসাইন মিম (ব্ল্যাক বেল্ট) এর পরিচালনায় কাকতাড়ুয়া আয়োজন করে জাগো নারী বহ্নিশিখা কর্মশালার।

'জাগো নারী বহ্নিশিখা'র কর্মশালায় কারাতে কন্যার স্বপ্নকথা

ছবি। কর্মশালায় অংশগ্রহণকারী।

অনুষ্ঠানের প্রথম দিন উপস্থিত ছিলেন প্রধান অতিথি রজত কান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক, সিলেট সম্মিলিত নাট্য পরিষদ। সভাপতি ছিলেন ফয়সাল খলিলুর রহমান, সহকারী পরিচালক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, গায়ত্রী সুনন্দা (হোয়াইট বেল্ট)।

প্রশিক্ষক মীম বলেন, কর্মশালার সমন্বয়ক হিসেবে আমি নিজের কাজ দারুণ উপভোগ করেছি। কাকতাড়ুয়ার কাছে কৃতজ্ঞ এমন দারুণ উদ্যোগের গুরুদায়িত্ব আমাকে দেয়ার জন্য।

প্রধান অতিথির বক্তব্যে রজত কান্তি গুপ্ত বলেন, নারীদেরকে দূর্বল ভেবে নিপীড়করা আর যেন অত্যাচার করতে না পারে, বিপদের সময়েও যেন নারীরা সূক্ষ মস্তিকে নিজেদের রক্ষা করতে পারেন সেই চেষ্টাই করা উচিত।

সভাপতির বক্তব্যে ফয়সাল খলিলুর রহমান পাশে থেকে, সাহস ও উৎসাহ দিয়ে নারীদের  পথচলাকে সহজ করার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!