1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন

ইসরাইলের সঙ্গে সম্পর্ক করলে নিজ লোকের হাতে মৃত্যু হতে পারেঃ মোহাম্মদ বিন সালমান

রিমন মুক্তাদির
  • সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৫৯ বার পঠিত

রিমন মুক্তাদির।। ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি করলে নিজ লোকের হাতেই হত্যার শিকার হতে পারে বলে মনে করেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। সম্প্রতি ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সম্পর্ক স্থাপন করার প্রসঙ্গে এই মন্তব্য করেন তিনি।

সম্প্রতি ইসরায়েলি-আমেরিকান বিলিয়নিয়ার হাইম সাবানের সঙ্গে আলাপকালে এই মন্তব্য করেন মোহাম্মদ বিন সালমান। এমন খবর প্রকাশ করেছে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ।

ক্রাউন প্রিন্স সালমান বলেন, সৌদি আরবও ইসরায়েলের সঙ্গে সম্পর্ক তৈরি করার পথে হাঁটলে ‘ইরান, কাতার বা নিজ লোকদের হাতে’ মৃত্যু হতে পারে তার।

ওই খবরে আরো বলা হয়, ইসরায়েলের নিরাপত্তা ও উন্নতির স্বার্থে যুক্তরাষ্ট্রে আসন্ন নির্বাচনে বাইডেনের পক্ষে গত বুধবার অনলাইন প্রচারণা চালানোর সময় প্রিন্স সালমান নিয়ে এই মন্তব্য করেন বিনোদন জগতের সম্রাট হাইম সাবান।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে আরব আমিরাত ও বাহরাইন। দেশ দুটির সঙ্গে সৌদি আরবেরও অত্যাধিক ভালো সম্পর্ক রয়েছে।

এদিকে গত শুক্রবার (২৩ অক্টোবর) ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ঘোষণা দিয়েছে সুদান। এছাড়াও সম্প্রতি সময়ে সৌদি আরবও ইসরায়েল বিষয়ে অনেকটা শিথিল আচরণ দেখাচ্ছে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!