1. admin@chunarughat24.com : admin :
ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী ও পণ্য বর্জনের আহবান
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী ও পণ্য বর্জনের আহবান

শুহিনুর খাদেম
  • সময় : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১৩০ বার পঠিত
ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী ও পণ্য বর্জনের আহবান

শুহিনুর খাদেম।। ফ্রান্সের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী ও ফ্রান্সের পণ্য বর্জন করার আহবান জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ মঙ্গলবার (২৭ অক্টোবর), রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তরগেটের সমাবেশে এই দাবি করেন দলটির নেতারা।

ঢাকায় ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি নিয়ে দলটির শত শত নেতাকর্মী মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভে ফ্রান্সের পতাকা এবং দেশটির প্রেসিডেন্টে এমানুয়েল ম্যাক্রঁর কুশপুত্তলিকাও দাহ করা হয়েছে।

সমাবেশে ইসলামী আন্দোলনের আমীর সৈয়দ রেজাউল করীম ফ্রান্সের সঙ্গে কূটনেতিক সম্পর্ক ছিন্ন করা এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রান্স সরকারের বিরুদ্ধে নিন্দা জানানোর দাবিসহ মোট পাঁচ দফা দাবি তুলে ধরেছেন। সমাবেশে দলটির অন্য নেতারাও বক্তব্য রাখেন।

এছাড়াও সমাবেশ থেকে মুসলিম দেশগুলোর জোট ওআইসি’কেও ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব নেয়ার দাবি করেছে ইসলামী আন্দোলন। একই সঙ্গে আগামী ২৯ অক্টোবর দেশের জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

সমাবেশের পরপর ফ্রান্সের দূতাবাস ঘেরাও করার শ্লোগান তুলে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শান্তিনগর মোড়ে পুলিশের বাধার মুখে পড়ে অবস্থান নিয়ে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তাদের ঘেরাও কর্মসূচি শেষ করে।

প্রসঙ্গত, বাংলাদেশে ইসলামপন্থী দলগুলো এবং বিভিন্ন সংগঠন কয়েকদিন ধরে ফ্রান্সের প্রেসিডেন্টের বক্তব্যের প্রতিবাদ করে আসছে। সম্প্রতি ফ্রান্সে ইসলাম ও নবীর কার্টুন নিয়ে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁর বক্তব্যের প্রতিবাদে এই কর্মসূচি পালন করা হয়।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!