1. admin@chunarughat24.com : admin :
পাকিস্তানের মাদ্রাসায় বোমা বিস্ফোরণে ৭ জনের মৃত্যু
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

পাকিস্তানের মাদ্রাসায় বোমা বিস্ফোরণে ৭ জনের মৃত্যু

শেখ মাজহারুল শাকিল
  • সময় : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১৫১ বার পঠিত
পাকিস্তানের মাদ্রাসায় বোমা বিস্ফোরণে ৭ জনের মৃত্যু

শেখ মাজহারুল শাকিল।। পাকিস্তানের একটি মাদ্রাসায় বোমা বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছে। আরো ৭২ জন আহত হয়েছে। দেশটির পেশোয়ার শহরের স্পেন জামায়াত মসজিদে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। মসজিদটি নামাজ আদায় ছাড়াও স্থানীয় শিশুদের জন্য এটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ব্যবহৃত হতো।

মঙ্গলবার (২৭ অক্টোবর), স্থানীয় সময় ৮টা ৩০ মিনিটের দিকে ক্লাস চলাকালে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের সুত্র দিয়ে এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম আলজাজিরা।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে, এই বিস্ফোরণের ফলে মসজিদের ভিতরে অনেক ক্ষতি হয়েছে। সেখানকার ছাদে ও দেয়ালে ছোট ছোট ক্ষত সৃষ্টি হয়েছে, পুরো মেঝেজুড়ে ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

পেশোয়ার পুলিশের প্রধান মুহাম্মাদ আলী খান এ ঘটনায় সাতজন নিহত ও ৭২ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ কর্মকর্তা বলেন, ‘মঙ্গলবার সকাল ৮টা ৩০ মিনিটের দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় শিশুরা সেখানে কোরআন পড়ছিল। ঠিক ওই সময়েই এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে।’

তিনি আরো বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে- এখানে ৫ হতে ৬ কেজি ওজনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। এখানে একটি ব্যাগের মধ্যে বিস্ফোরক রেখে যাওয়া হয়েছিল।

পেশোয়ারের স্বাস্থ্যমন্ত্রী তৈমুর খান ঝাগড় জানান, আহতদের লেডি রেডিং হাসপাতালে (এলআরএইচ) চিকিৎসা দেয়া হচ্ছে। এটি পেশোয়ার শহরের প্রধান সরকারি হাসপাতাল।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, এ ঘটনায় আহত ৭২ জন রোগীকে ওই হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এছাড়াও ৭ জনের মৃত্যু হয়েছে। এখন আহতদের সর্বোচ্চ চিকিৎসা দেয়াই এখন আমাদের একমাত্র লক্ষ্য।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!