1. admin@chunarughat24.com : admin :
ক্ষুধা মেটাতে ইঁদুর-সাপ খাচ্ছেন মিয়ানমারের মানুষ
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

ক্ষুধা মেটাতে ইঁদুর-সাপ খাচ্ছেন মিয়ানমারের মানুষ

শুহিনুর খাদেম
  • সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১২৫ বার পঠিত
ক্ষুধা মেটাতে ইঁদুর-সাপ খাচ্ছেন মিয়ানমারের মানুষ
ছবি। সংগ্রহ।

শুহিনুর খাদেম।। করোনা মহামারী সারাবিশ্বকে অনেকটাই ওলটপালট করে দিয়েছে, বিশেষ করে তৃতীয় বিশ্বের দেশগুলোর অবস্থা শোচনীয় হয়ে পড়েছে। এ অবস্থায় মিয়ানমার এমন জায়গায় পৌঁছেছে যে, অভাবের কারণে দেশটির অনেক নাগরিক এখন ইঁদুর ও সাপ খাচ্ছেন।

মিয়ানমারে গত মার্চে করোনা মহামারী প্রথম দফায় আঘাত হানে। এরপর সেপ্টেম্বরে দ্বিতীয় দফায় সংক্রমণ বৃদ্ধি পায়। আর এতে করেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে মিয়ানমারে। এমন প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

ওই প্রতিবেদনে বলা হয়, ইয়াঙ্গুনের দারিদ্র এলাকা হ্লেইং থার ইয়ারের বসতিতে পরিবার নিয়ে বসবাস করেন মা সু। সেখানকার বাসিন্দারা রাতের বেলা নিজেদের গৃহে আলোকসজ্জা করে প্রাণীর সন্ধান করেন। মূলত ক্ষুধা নিবারণের জন্য তারা ওই প্রাণীগুলোর সন্ধান করে।

যদিও দেশটির গ্রামগুলোতে লোকজন প্রায়ই ইঁদুর, সরীসৃপ এবং পোকামাকড় ধরে খেয়ে থাকেন। এখন শহরাঞ্চলের মানুষও তাদের পুষ্টির চাহিদা পূরণ করতে একই ধরনের প্রাণী শিকার করছেন।

প্রসঙ্গত, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে ভয়াবহ করোনা মহামারীর সম্মুখীন হয়েছে মিয়ানমার। দেশটিতে এ পর্যন্ত ৪০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সুত্র। অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!