1. admin@chunarughat24.com : admin :
বাংলাদেশের ওয়েবসাইটে ভারতীয় হ্যাকারদের সাইবার হামলা
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

বাংলাদেশের ওয়েবসাইটে ভারতীয় হ্যাকারদের সাইবার হামলা

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ১২৩ বার পঠিত
বাংলাদেশের ওয়েবসাইটে ভারতীয় হ্যাকারদের সাইবার হামলা
ছবি। সংগ্রহ।

শুহিনুর খাদেম।। বাংলাদেশের বিভিন্ন ওয়েবসাইটে সাইবার হামলা চালিয়েছে ভারতীয় হ্যাকাররা। শুক্রবার (৩০ অক্টোবর), রাতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ওয়েবসাইটে এই হামলা হয়। এছাড়াও, মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইটেও ‘ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকার’ নামে ভারতীয় হ্যাকার কমিউনিটি সতর্কতামূলক এই হামলা চালিয়েছে।

জানা যায়, মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বেশ কিছু বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশসহ বিভিন্ন দেশের হ্যাকাররা। এ ঘটনার পরিপ্রেক্ষিতেই বাংলাদেশে এই সাইবার হামলা চালানো হয়েছে।

রাবিপ্রবি’র ওয়েবসাইটটি হ্যাক করে এতে GH057_5P3C706 নামের হ্যাকার দলটি এই আক্রমণ করেছে বলে ওয়েবসাইটে উল্লেখ করা হয়।

এ নিয়ে ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকাররা জানায়, বিশ্বের সকল মুসলিম হ্যাকারদের জন্য এটি কেবলমাত্র একটি সতর্কতা। ফ্রান্স ও ভারতীয় সাইবার স্পেসে হ্যাকিং বন্ধ করুন। অন্যথায় সবচেয়ে খারাপ ফলাফলের মুখোমুখি হতে হবে আপনাদের।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর মধ্যরাতের পর থেকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’সহ বিভিন্ন দেশের হ্যাকাররা। হ্যাকারদের ক্রমাগত আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়ে ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটিতে জরুরি সাইবার সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়।

সুত্র। অনলাইন

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!