1. admin@chunarughat24.com : admin :
১২ লাখ অভিবাসী নিবে কানাডা। থাকবে স্থায়ী বসবাসের সুযোগ
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

১২ লাখ অভিবাসী নিবে কানাডা। থাকবে স্থায়ী বসবাসের সুযোগ

শেখ মাজহারুল শাকিল
  • সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ১০৫ বার পঠিত
১২ লাখ অভিবাসী নিবে কানাডা। থাকবে স্থায়ী বসবাসের সুযোগ

শেখ মাজহারুল শাকিল।। কানাডা সরকার আগামী ৩ বছরে ১২ লাখ অভিবাসী নিচ্ছে। এমনকি তাদের স্থায়ীভাবে বসবাসেরও অনুমতি দিবে কানাডা সরকার।

করোনা মহামারীর কারণে শ্রমবাজারের ঘাটতি পূরণ এবং অর্থনীতি পুনরুদ্ধারে এই পরিকল্পনা গ্রহণ করেছে কানাডা।

কানাডার অভিবাসন মন্ত্রী মার্কো মেন্ডিসিনো সাংবাদিকদের জানান, দেশটির কেন্দ্রীয় সরকার ২০২১ সালে ৪ লাখ ১ হাজার, ২০২২ সালে চার লাখ ১১ হাজার এবং ২০২৩ সালে আরও ৪ লাখ ২১ হাজার নতুন স্থায়ী বাসিন্দা গ্রহণ করবে। এমন খবর জানায় সংবাদমাধ্যম আল জাজিরা।

তিনি আরো বলেন, করোনার আগে অভিবাসনের মাধ্যমে অর্থনীতি সামনের দিকে এগিয়ে নেওয়ায় সরকারের লক্ষ্যটি ছিল উচ্চভিলাষী। কিন্তু বর্তমানে সেটি অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। দেশে আরও বেশি কর্মীর প্রয়োজন, যা পূরণের অন্যতম উপায় হচ্ছে অভিবাসন।

জানা গেছে, ২০২১ সালে ২ লাখ ৩২ হাজার ৫০০ জন সম্পূর্ণ নতুন অভিবাসী গ্রহণ করবেন দেশটির সরকার। এরইমধ্যে পরিবারের সদস্য রয়েছে এমন ব্যক্তি যেতে পারবেন ১ লাখ ৩ হাজার ৫০০ জন। শরণার্থী ও অন্য সুরক্ষিত ব্যক্তি ৫৯ হাজার পাঁচশত এবং আরও ৫ হাজার অভিবাসীকে মানবিক কারণে গ্রহণ করা হবে।

বার্তাসংস্থা রয়টার্সের মতে, চলতি বছরের আগষ্ট মাস পর্যন্ত ১ লাখ ২৮ হাজার ৪২৫ হাজার ৪২৫ জন নতুন অভিবাসীকে আশ্রয় দিয়েছে কানাডা, যা এ বছরের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রার অর্ধেকের চেয়েও কম।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!