1. admin@chunarughat24.com : admin :
বিদেশফেরতদের করোনা পরীক্ষা নিশ্চিত করতে হবেঃ প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :

বিদেশফেরতদের করোনা পরীক্ষা নিশ্চিত করতে হবেঃ প্রধানমন্ত্রী

শুহিনুর খাদেম
  • সময় : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ১৭০ বার পঠিত
আমরা করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছিঃ প্রধানমন্ত্রী

শুহিনুর খাদেম।। করোনা (কোভিড-১৯) মহামারির দ্বিতীয় ঢেউ রুখতে সর্বোচ্চ প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তিনি। এর অংশ হিসেবে সংশ্লিষ্টদের বিদেশফেরত বা বিদেশ থেকে আগতদের সবার করোনা টেস্ট এবং কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলেন তিনি।

রোববার (১ নভেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী।

এ সময় ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে শুরু হওয়া করোনা মহামারির দ্বিতীয় ধাক্কার কথা তুলে ধরেন সরকার প্রধান।

তিনি বলেন, ‘যখনই করোনা দেখা দিয়েছিল, আমাদের দেশেও যখন এটা আসতে শুরু করেছিল সঙ্গে সঙ্গে আমরা ২১ দফা নির্দেশনা দিয়েছিলাম। আবারও সময় এসে গেছে, এখন থেকে বাইরে থেকে যারা আমাদের দেশে আসবে তাদের পরীক্ষা করা, তাদের কোয়ারেন্টিনে রাখা নিশ্চিত করতে হবে। এটা আমাদের এয়ারপোর্ট থেকে শুরু করে প্রত্যেকটা পোর্টে পোর্টে সেই আগের মতো ব্যবস্থা নিতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, কেউ ঢুকতে গেলেই করোনা নিয়ে ঢুকছে কিনা, এটা পরীক্ষা করতে হবে, কারণ আমার দেশের মানুষের সুরক্ষাটা নিশ্চিত করতে হবে। আমি আশা করি সেটা আপনারা করবেন। আবার বিশ্বব্যাপী করোনা প্রার্দুভাব ব্যাপকভাবে দেখা দিচ্ছে।

তিনি আরো বলেন, এখন ইউরোপের অনেক দেশ, ইংল্যান্ড থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন দেশ ইতোমধ্যে লকডাউন ঘোষণা করেছে। তাই আমোদের সর্বোচ্চ প্রস্তুত থাকতে হবে।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!