1. admin@chunarughat24.com : admin :
ডিসেম্বরে পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচন শুরু হবেঃ সিইসি
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ডিসেম্বরে পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচন শুরু হবেঃ সিইসি

মোঃ খাজা নিজাম উদ্দিন
  • সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১৬৮ বার পঠিত
ডিসেম্বরে পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচন শুরু হবেঃ সিইসি

মোঃ খাজা নিজাম উদ্দিন।। আসছে বছরের শুরুতে মেয়াদ শেষ হওয়া পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদগুলোতে ডিসেম্বরের শেষ দিকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাঁচ ধাপে এসব পর্যায়ের নির্বাচন শেষ করার পরিকল্পনা করেছে কমিশন। আর দেশের সব পৌরসভার সাধারণ নির্বাচন মে মাসের মধ্যে সম্পন্ন করা এবং পৌর নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ সোমবার (২ নভেম্বর), নির্বাচন কমিশনের ভবনে এক সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা উপস্থিত সাংবাদিকদের এসব কথা জানান।

সিইসি নূরুল হুদা বলেন, আজকের মিটিংয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচন যেগুলো বাকি হয়েছে, সেগুলো পরিচালনা করা, শিডিউল তৈরি এবং রিটার্নিং অফিসার নিয়োগ থেকে শুরু করে যেগুলো করণীয়, সেগুলো ঠিক করা হয়েছে। জানুয়ারি এবং ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে যেসব নির্বাচন ডিউ হবে, সেগুলো, হয়তো ডিসেম্বরের শেষ দিকে করা হবে। নির্বাচন কমিশন সেরকম প্রস্তুতি নিয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ইভিএমের মাধ্যমে এবারের পৌরসভার নির্বাচন হবে। তবে উপজেলা ও ইউনিয়ন পরিষদের উপনির্বাচন বা সাধারণ নির্বাচন সবগুলো ইভিএমে করা যাবে না। তবে কিছুসংখ্যক হয়তো করা যেতে পারে, এনআইডির ডিজি পৌরসভার নির্বাচনগুলো ঠিক করার পরে যদি মনে করেন ক্যাপাসিটি আছে তাহলে কিছু নির্বাচন ইভিএমে করবে।

সিইসি আশা প্রকাশ করে বলেন, পৌরসভার সাধারণ নির্বাচন মে মাসের মধ্যে সম্পন্ন করা যাবে। তবে এই নির্বাচনগুলো ধাপে ধাপে করা হবে। তবে পাঁচটি ধাপে নির্বাচন শেষ করা সম্ভব হবে বলেও তিনি উল্লেখ করেন।

আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত পৌরসভা, জেলা ও ইউনিয়ন পরিষদের যেসব নির্বাচন ডিউ হবে, সেগুলো করা হবে। এ সময়ের পৌরসভা খালি হবে ২০টির ওপর। এছাড়া অনেকগুলো উপনির্বাচন বলেও জানিয়েছেন সিইসি নূরুল হুদা।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!