1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:২৫ অপরাহ্ন

হেফাজতের ফ্রান্সবিরোধী বিক্ষোভে অচল পল্টন

শুহিনুর খাদেম
  • সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১০৬ বার পঠিত
হেফাজতের ফ্রান্সবিরোধী বিক্ষোভে অচল পল্টন

শুহিনুর খাদেম।। মানবতার মুক্তিদুত, ইসলাম ধর্মের প্রবর্তক হযরত মোহাম্মদের (সা.)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশকে কেন্দ্র করে রাজধানীতে ফ্রান্সবিরোধী বিক্ষোভের আয়োজন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় সমাবেশ করছে হেফাজতে ইসলাম। সমাবেশ শেষে গুলশানে ফ্রান্স দূতাবাস অভিমুখে মিছিল করার কথা।

দেখা যায়, বায়তুল মোকাররমের উত্তর গেটে হেফাজতে ইসলামের এই পূর্বঘোষিত কর্মসূচির কারণে রাজধানীর পল্টন, গুলিস্তান, প্রেসক্লাব হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়াও আশেপাশের এলাকায় হেফাজতসহ সমমনা ইসলামপন্থী দলগুলোর বিপুলসংখ্যক নেতাকর্মী সমবেত হয়েছেন।

কর্মসূচির নিরাপত্তা রক্ষায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। গত শুক্রবার জুমার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ‘সম্মিলিত ইসলামি দলগুলো’ ব্যানারে আয়োজিত সমাবেশে আজকের কর্মসূচি ঘোষণা করা হয়। সে অনুযায়ী রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার ইসলামী দলগুলোর কর্মীরা আজ ২ নভেম্বর, সোমবার সকাল ৬টা থেকে বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমবেত হতে শুরু করেন।

এদিকে সমাবেশে হযরত মোহাম্মদের (সা.)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ জানানোর পাশাপাশি ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানিয়ে বক্তব্য রাখছেন ইসলামী ধর্মভিত্তিক দলগুলোর নেতারা। তারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফ্রান্সের বক্তব্যের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও ঘৃণা প্রস্তাব আনার দাবি জানান। এমনকি সমাবেশ থেকে দেশে ফরাসি দূতাবাস বন্ধ করে দেয়ারও দাবি জানাচ্ছেন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!