1. admin@chunarughat24.com : admin :
আমরা কারো সাথে যুদ্ধ চাই নাঃ প্রধানমন্ত্রী
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

আমরা কারো সাথে যুদ্ধ চাই নাঃ প্রধানমন্ত্রী

শুহিনুর খাদেম
  • সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৮৫ বার পঠিত
আমরা কারো সাথে যুদ্ধ চাই নাঃ প্রধানমন্ত্রী
ছবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুহিনুর খাদেম।। আমরা কারো সঙ্গে যুদ্ধে জড়াতে চাই না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে কেউ আক্রমণ করলে তার জবাব দেয়া হবে বলেও জানান তিনি। এজন্য সশস্ত্র বাহিনীকে সক্ষমতা অর্জনের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (৫ নভেম্বর), সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রামে নৌবাহিনীর যুদ্ধ জাহাজসহ নতুন পাঁচটি আধুনিক জাহাজের কার্যক্রম উদ্বোধন ঘোষণা করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধ করতে চাই না। জাতির পিতা দেশের পররাষ্ট্রনীতির কথা বলেছেন, সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়। আমরা এই নীতিতেই বিশ্বাস করি। কিন্তু বাংলাদেশ যদি কখনো বহিঃশত্রু দ্বারা আক্রান্ত হয় তাকে মোকাবিলা করার সক্ষমতা অর্জন করতে চাই।

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় ত্রিমাত্রিক নৌ-বাহিনী গড়ে তোলা হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের সুমুদ্রসীমা রক্ষার জন্য আমাদের নৌ-বাহিনীকে দক্ষ করে গড়ে তুলছি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য।

তিনি আরো বলেন, আমরা সব সময় চেয়েছি সুমুদ্রসীমা রক্ষা করা নয়, সমুদ্র সম্পদও যেন আমরা অর্থনৈতিক ভাবে অর্জন করতে পারি। এজন্য আমাদের কাজ করতে হতে সে জন্য ব্লু-ইকোনমি ধারণা আমরা নিয়েছি এবং সেভাবে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ ভবিষ্যতে অন্য দেশের জন্য জাহাজ তৈরি করবে বলেও আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নৌ বাহিনী প্রধান এডমিরাল শাহীন ইকবাল জাহাজগুলোর অধিনায়কদের কাছে ফরমান তুলে দেন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!