1. admin@chunarughat24.com : admin :
ভোট গণনা বন্ধে ট্রাম্পের মামলা খারিজ করলো স্থানীয় আদালত
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ভোট গণনা বন্ধে ট্রাম্পের মামলা খারিজ করলো স্থানীয় আদালত

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ১১৯ বার পঠিত
ভোট গণনা বন্ধে ট্রাম্পের মামলা খারিজ করলো স্থানীয় আদালত

রিমন মুক্তাদির।। মার্কিন- যুক্তরাষ্ট্রের মিশিগানে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গণনা বন্ধ করতে ট্রাম্পের প্রচার শিবিরের করা মামলা খারিজ করে দিয়েছেন স্থানীয় আদালত। বৃহস্পতিবার (৫ নভেম্বর), বিচারক সিনথিয়া স্টিফেনস এই মামলাটি খারিজ করে দেন।

আজ শুক্রবার (৬ নভেম্বর), স্থানীয় সময়ে এ বিষয়ে লিখিত আদেশ দেবেন বলেও জানিয়েছেন বিচারক সিনথিয়া স্টিফেনস। খবর বার্তা সংস্থা রয়টার্স।

বিচারক সিনথিয়া স্টিফেনস বলেন, এ মামলা চালিয়ে যাওয়ার কোনো ভিত্তি খুঁজে পাননি তিনি।

রয়টার্সের খবরে, বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের পূর্বাভাসে মিশিগানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হওয়ার কথা বলা হয়। গতবারের নির্বাচনে এই রাজ্যে ডোনাল্ড ট্রাম্প জয়ী হয়েছিলেন। রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত মিশিগানে পরাজয়ের ইঙ্গিত মানতে পারছিলেন না ট্রাম্প। এজন্য ভোট গণনা বন্ধের জন্য মামলা করা হয়।

এদিকে এই মামলার সমালোচনা করেছে বাইডেনের প্রচার শিবির। তারা বলেন, সাধারণ জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে এই মামলাটি করা হয়েছিল। এই মামলার কোনো আইনি ভিত্তি নেই।

মিশিগান ও উইসকনসিনে জয়ী হওয়ার পর ট্রাম্পের চেয়ে অনেকটাই এগিয়ে গেছেন বাইডেন। বার্তা সংস্থা এএফপি জানায়, মিশিগান ও উইসকনসিনে জেতার পর বাইডেনের এখন পর্যন্ত প্রাপ্ত ইলেকটোরাল কলেজ ভোটের সংখ্যা ২৬৪। অপর দিকে ট্রাম্প পেয়েছেন ২১৪টি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে মোট ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোট। এর মধ্যে দেশটির প্রেসিডেন্ট হতে ২৭০টি ভোট প্রয়োজন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!