1. admin@chunarughat24.com : admin :
চুনারুঘাটে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

চুনারুঘাটে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

হাবিবুর রহমান মাসুক
  • সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ৩১৮ বার পঠিত

হাবিবুর রহমান মাসুক।। আজ ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ’র ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে চুনারুঘাট উপজেলা যুবলীগ। নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ  বুধবার (১১ নভেম্বর) যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তাঁর ভাগ্নে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্যে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত চার যুগ ধরে সংগঠনটি দেশের আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

চুনারুঘাটে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ছবি। প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটছেন নেতৃবৃন্দ।

সারাদেশের মতো চুনারুঘাটেও যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানের শুরুতে কেক কাটা হয়। এরপর বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ অডিটোরিয়াম চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর। শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান সড়কটি প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে সংগঠনের উপজেলা সভাপতি লুৎফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় চুনারুঘাট পৌরসভার আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চার প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে তাদের বক্তব্য উপস্হাপনের সু্যােগ করে দেয়া হয়।

দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুবলীগের নির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আলাওল হল শাখার সাবেক সভাপতি বজলুর রশিদ দুলাল, চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, চুনারুঘাট পৌর যুবলীগের আহবায়ক নাজমুল হোসেন বকুল ও সাবেক ছাত্রনেতা সাথী মুক্তাদির কৃষান চৌধুরী।

মেয়র প্রার্থীরা তাদের বক্তব্যে দলীয় মনোনয়ন লাভে সকলের সমর্থন ও সহযোগিতা প্রার্থনা করে দলের মনোনয়ন না পেলে বিদ্রোহী না হয়ে যিনি মনোনয়ন পাবেন তার পক্ষে কাজ করে বিজয় সুনিশ্চিত করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবুল খায়ের ও জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক জিল্লুল কাদির লস্কর রিমন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম গিয়াস।

আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন, আঞ্চলিক কমিটি ও পৌর শাখা থেকে আগত নেতা কর্মীদের মিষ্টিমুখ করিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!