1. admin@chunarughat24.com : admin :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

নির্বাচনী ফল না মানা যুক্তরাষ্ট্রের জন্য বিব্রতকরঃ বাইডেন

রিমন মুক্তাদির
  • সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১৩৭ বার পঠিত
নির্বাচনী ফল না মানা যুক্তরাষ্ট্রের জন্য বিব্রতকরঃ বাইডেন

রিমন মুক্তাদির।। মার্কিন- যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল ডোনাল্ড ট্রাম্প মেনে না নেয়ায় বিব্রতকর পরিস্থিতির তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি জো বাইডেন। তবে তিনি জোর দিয়ে বলেছেন, ‘কোনো কিছুই ক্ষমতা হস্তান্তর বন্ধ করতে পারবে না।’

ইতোমধ্যে রাষ্ট্রপতির দপ্তরের দায়িত্ব নেয়ার প্রস্তুতি হিসেবে বিদেশি নেতাদের সাথে টেলিফোনে যোগাযোগ করতে শুরু করেছেন বাইডেন। গতকাল মঙ্গলবার (১০ নভেম্বর), তিনি ফোনে যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, কানাডা ও আয়ারল্যান্ডের রাষ্ট্রনেতাদের সাথে কথা বলেছেন তিনি। খবর বিবিসি।

নবনির্বাচিত মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন বলেন, ‘‌আমরা এরই মধ্যে ক্ষমতা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছি।’ ট্রাম্প যে পরাজয় স্বীকার করতে অস্বীকৃতি জানিয়েছেন তাতে কোনো লাভ হবে না উল্লেখ করে তিনি বলেন, ‘এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।’

তবে এমন ঘটনাকে মার্কিন- যুক্তরাষ্ট্রের জন্য বিব্রতকর বলে মনে করেন বাইডেন।

এরই মধ্যে গতকাল মঙ্গলবার বেশ কয়েকটি টুইট বার্তায় করে ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, “ভোট গণনায় ব্যাপক অনিয়ম হয়েছে”। তিনি বিজয়ী হবেন বলেও দাবি করেন টুইটে। তার এসব টুইটকে ‘বিতর্কিত’ বলে লেবেল দিয়ে রেখেছে সামাজিক মাধ্যমটি।

কোনো তথ্যপ্রমাণ না দেখিয়েই ট্রাম্প দাবি করে যাচ্ছেন, শুধুমাত্র নির্বাচনে কারচুপির মাধ্যমেই বাইডেন বিজয়ী হতে পারেন। কিন্তু তিনি তার এসব দাবির পক্ষে কোনো তথ্য-প্রমাণও দিতে পারেননি তিনি।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!