1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৫ অপরাহ্ন

শর্ত সাপেক্ষে অবৈধ অভিবাসীদের বৈধতা দেবে মালয়েশিয়া

মিজানুর রহমান রুবেল
  • সময় : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ১০৬ বার পঠিত
শর্ত সাপেক্ষে অবৈধ অভিবাসীদের বৈধতা দেবে মালয়েশিয়া

মিজানুর রহমান রুবেল।। শর্ত সাপেক্ষে অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া সরকার। বৈশ্বিক করোনা (কোভিড-১৯) মহামারীর মধ্যেই এই সুখবর দিলো মালয়েশিয়া। এই ঘোষণা বাস্তবায়িত হলে দেশটিতে অবৈধভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরাও এই সুবিধা পাবেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর), দেশটির মানবসম্পদমন্ত্রী এম সারাভানানের সঙ্গে আলোচনা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী হামজা বিন জয়নুদ্দিন এই ঘোষণা দেন।

হামজা বিন জয়নুদ্দিন বলেন, দেশটির অভিবাসীদের জন্য দুটি প্রক্রিয়া হাতে নেয়া হয়েছে। প্রথমটি নিজ নিজ দেশে ফিরে যাওয়া এবং অন্যটি পুনঃস্থাপন প্রক্রিয়ায় বৈধকরণ। ১৬ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত এই প্রক্রিয়া চলবে বলেও তিনি উল্লেখ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, এটি বাস্তবায়নের ক্ষেত্রে কোনো তৃতীয় পক্ষ কাজ করবে না। অভিবাসন বিভাগ, মালয়েশিয়ার শ্রম বিভাগ এবং অন্যান্য সরকারি সংস্থা সম্মিলিতভাবে এই কাজ সম্পন্ন করবে।

এছাড়াও কনস্ট্রাকশন, ফ্যাক্টরি, পাম অয়েল ও কৃষি এই চার সেক্টরে অবৈধরা বৈধতার সুযোগ পাবেন। তবে এক্ষেত্রে কোনো প্রকার এজেন্ট গ্রহণযোগ্য হবে না বলেও জানান মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজা বিন জয়নুদ্দিন।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!