1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণের নির্দেশ

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ১২৬ বার পঠিত
মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণের নির্দেশ

শুহিনুর খাদেম।। মুক্তিযোদ্ধাদের নামে রাস্তাঘাটের নামকরণ করতে নির্দেশ দিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। ইতোমধ্যে দেশের সকল জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে এই সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

সম্প্রতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্তের আলোকে এই নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, দেশের বিভিন্ন রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করার জন্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য সকল উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসকদের তা চিঠি দিয়ে জানিয়ে দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

এর আগে গত বছরের ২৮ মার্চ একটি নির্দেশনা জারি করে স্থানীয় সরকার বিভাগ। ওই আদেশ অনুযায়ী, স্থানীয় সরকার প্রকৌশল অধিপ্তরের আওতায় নির্মিত সড়ক ও অন্যান্য অবকাঠামো বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ সংক্রান্ত আবেদন বা প্রস্তাব যাচাই-বাছাইক্রমে প্রয়োজনীয় সুপারিশ প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবের (উন্নয়ন) সভাপতিত্বে ছয় সদস্যবিশিষ্ট একটি কমিটি রয়েছে বলেও ওই চিঠিতে উল্লেখ করা হয়।

চিঠিতে আরো বলা হয়, মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সব জেলা ও উপজেলার বিভিন্ন রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডিসি ও ইউএনওদের নির্দেশ দেয়া হয়েছে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!