1. admin@chunarughat24.com : admin :
আপত্তিকর ভিডিও সরাতে ইউটিউবকে আইনি নোটিশ
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন

আপত্তিকর ভিডিও সরাতে ইউটিউবকে আইনি নোটিশ

রিমন মুক্তাদির
  • সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ১৬৭ বার পঠিত
আপত্তিকর ভিডিও সরাতে ইউটিউবকে আইনি নোটিশ

রিমন মুক্তাদির।। ‘আপত্তিকর ভিডিও কনটেন্ট’ সম্প্রচারের অভিযোগ এনে অনলাইন ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের প্রধান নির্বাহীকে (সিইও) আইনি নোটিশ দিয়েছেন একুশে টিভির সাবেক পরিচালক ড. জাহিদুল ইসলাম।

আজ সোমবার (১৬ নভেম্বর), জাহিদুল ইসলামের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী আদালতের মাধ্যমে সাফায়েত হোসেন সজিব আমেরিকার ঠিকানায় এ নোটিশটি পাঠান।

ইউটিউবে ’১৫ মিনিট’ অনুষ্ঠানে সাংবাদিক ইলিয়াস হোসাইন তার বিরুদ্ধে আপত্তিকর ভিডিও প্রচার করছেন— এমন অভিযোগ এনে এ নোটিশ পাঠানো হয়। ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা না নিলে ৫০ লাখ মার্কিন ডলারের ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সাফায়েত হোসেন সজিব সাংবাদিকদের বলেন, ‘১২ সেপ্টেম্বর ইউটিউব চ্যানেলে “১৫ মিনিট” এর উপস্থাপক ইলিয়াস হোসাইন ড. জাহিদুল ইসলামকে নিয়ে উদ্দেশ্যেমূলক মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর ভিডিও সম্প্রচার করে সামাজিকভাবে তার মানহানি ঘটায়। জনৈক আব্দুস সালাম কুটির পক্ষাবলম্বন করে ভিডিও সম্প্রচার করে জাহিদুল ইসলামকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার দুরভিসন্ধি নিয়ে অপূরণীয় ক্ষতিসাধন করে। যার আনুমানিক মূল্য ৫০ লাখ ইউএস ডলার।’

তিনি আরো বলেন, ‘এ নিউজ সম্প্রচারের প্রতিবাদ জানিয়ে ইউটিউবের সিইও বরাবরে ১৯ সেপ্টেম্বর ও ১৮ অক্টোবর দুটি চিঠি পাঠানো হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে নোটিশ দেওয়া হয়।’

নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে ’১৫ মিনিট’ এর কার্যক্রম বন্ধ করাসহ সন্তোষজনক জবাব না পেলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ মামলা করা হবে বলেও জানান তিনি।

সুত্র। অনলাইন

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!