1. admin@chunarughat24.com : admin :
ইরানে হামলার পরিকল্পনা করেছিলেন ট্রাম্প
শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

ইরানে হামলার পরিকল্পনা করেছিলেন ট্রাম্প

রিমন মুক্তাদির
  • সময় : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ১৩৫ বার পঠিত
ইরানে হামলার পরিকল্পনা করেছিলেন ট্রাম্প

রিমন মুক্তাদির।। শেষ দিকে এসে ইরানের হামলার পথ খুঁজেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত সপ্তাহে ইরানের প্রধান পরমাণু কেন্দ্রে হামলা চালানোর সিদ্ধান্তও নিয়েছিলেন তিনি। তবে পরে সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান তিনি। সোমবার (১৬ নভেম্বর), এক মার্কিন কর্মকর্তা এই তথ্য প্রকাশ করেন।

যুক্তরাষ্ট্রের শীর্ষ জাতীয় নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে গত বৃহস্পতিবার এক বৈঠকে ট্রাম্প এই অনুরোধ করেছিলেন। যুক্তরাষ্ট্রের নতুন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ক্রিসটোফার মিলার এবং জয়েন্ট চিফ অব স্টাফ প্রধান জেনারেল মার্ক মিলে ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলেও জানান ওই মার্কিন কর্মকর্তা। খবর সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস।

টাইমস’র প্রতিবেদনে বলা হয়, এ সময় বৈঠকে উপস্থিত কর্মকর্তা ও ট্রাম্পের সহযোগীরা এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য ট্রাম্পকে বুঝান। এই অভিযানে সীমান্তে সংঘাত বেড়ে যাওয়ার ঝুঁকি তৈরি হতে পারে বলেও তারা তখন উল্লেখ করেছিলেন।

ওই মার্কিন কর্মকর্তা জানান, ট্রাম্প কর্মকর্তাদের কাছে বিকল্প জানতে চেয়েছিলেন। তারা তাকে পরিস্থিতি সম্পর্কে ধারণা দিয়েছেন এবং তিনি পরবর্তীতে এ ধরনের পদক্ষেপ নেয়া থেকে সরে দাঁড়ান।

তবে এ বিষয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

সুত্র। অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!