1. admin@chunarughat24.com : admin :
কাবুলে রকেট হামলায় বহু প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা
শনিবার, ১৯ জুন ২০২১, ১০:০১ অপরাহ্ন
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে মানববন্ধন থেকে আল্টিমেটাম মঙ্গলে জীবনের অস্তিত্ব আছে কী? চুনারুঘাটে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে খোলা চিঠি চীনের সিনোফার্মের টিকা প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় পর্যায়ের টিকাদান শুরু সাইয়েদ ইব্রাহিম রায়িসি ইসলামী প্রজাতন্ত্র ইরানের ১৩তম প্রেসিডেন্ট ২২ জুন থেকে খুলনায় এবং ২০ জুন থকে বগুড়ায় এক সপ্তাহের লকডাউন জীবন বিপর্যয় রোধকল্পে সামাজিক নিরাপত্তা: কল্পনা ও নির্মম বাস্তবতা এবার করোনার রহস্যময় ‘বাংলাদেশ ভ্যারিয়েন্ট’! ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, ২ কর্মকর্তা গ্রেফতার গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা

কাবুলে রকেট হামলায় বহু প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

রিমন মুক্তাদির
  • সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১৫২ বার পঠিত

রিমন মুক্তাদির।। আফগানিস্তানের রাজধানী কাবুলে রকেট হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তথ্য মতে, এই বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে। তবে ব্যস্ত এবং ঘন বসতিপূর্ণ এলাকায় এই রকেট হামলা হওয়ায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (২১ নভেম্বর), সকালে কাবুলের গ্রিন জোনে একের পর এক বিস্ফোরণ ঘটে। এই এলাকাটিতেই অধিকাংশ বিদেশী দূতাবাস রয়েছে, তার খুব কাছে এই হামলা হয়েছে। খবর সংবাদমাধ্যম নিউজ এইট্টিন।

রকেট হামলার কথা স্বীকার করে আফগান সরকারের এক মুখপাত্র জানান, অন্তত ১৪টি রকেট হামলা হয়েছে। রাজধানী শহরের যে অংশে হামলা চালানো হয়েছে সেখানে বহু আন্তর্জাতিক সংস্থার দপ্তর রয়েছে। সেখানকার আবাসিক এলাকা গুলোতেই রকেটগুলো আছড়ে পড়েছে। ফলে ক্ষয়ক্ষতি আশঙ্কা বাড়ছে বলেও জানিয়েছেন এই মুখপাত্র।

ইতোমধ্যেই হামলার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, বহু বাড়ি, অফিস এবং বহুতল ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, তালিবান ও আফগান সরকারের মধ্যস্থতাকারীদের মধ্যে গত সেপ্টেম্বর মাস থেকে দোহায় শান্তি বৈঠক শুরু হয়েছ। তবে তাতে অগ্রগতি খুব কম। এদিকে কয়েকদিনের মধ্যেই দোহাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সঙ্গে তালিবান ও আফগান সরকারের মধ্যস্থতাকারীদের বৈঠকে বসার কথা রয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর), এই বৈঠকের ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। আর তার পরের দিনই এই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!