1. admin@chunarughat24.com : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০২ অপরাহ্ন

পেনসিলভেনিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ

রিমন মুক্তাদির
  • সময় : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ৯৫ বার পঠিত

রিমন মুক্তাদির।। মার্কিন- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তুলে মামলা করার কথা জানিয়েছিল ট্রাম্প সমর্থকেরা। তবে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় মামলাগুলো বেশিরভাগ জায়গাতেই খারিজ হয়ে গিয়েছে। এ তালিকায় সবশেষে যোগ হলো পেনসিলভেনিয়া। শনিবার ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা দলের দায়ের করা মামলাটি খারিজ করে দিয়েছেন পেনসিলভানিয়ার এক জেলা জজ আদালত।

রিপাবলিকানদের মামলাটিতে জেতার সম্ভাবনা এমনিতেও কম ছিল। তবে ট্রাম্পের সমর্থক ও তার লিগ্যাল টিম, বিশেষ করে প্রেসিডেন্টের ব্যক্তিগত অ্যাটর্নি রুডি গিলিয়ানি পেনসিলভানিয়ার ফেডারেল বিচারকদের ওপর ভরসা করে জেতার আশা করে রেখেছিলেন। তবে রাজ্যটির সুপরিচিত রিপাবলিকান বিচারক ম্যাথিও ব্র্যান ট্রাম্প সমর্থকদের সেই দাবি বাতিল করে দিয়েছেন।

শনিবার মার্কিন জেলা আদালতের এ বিচারক লিখেছেন, বাদীরা আদালতকে প্রায় ৭০ লাখ ভোটারকে অধিকার বঞ্চিত করতে বলেছে। নির্বাচনী প্রতিযোগিতায় বাদীরা যে কঠোর প্রতিকার চেয়েছে, তেমন কোনও ঘটনা খুঁজে পায়নি এই আদালত।

অঙ্গরাজ্যটিতে এত বিপুল সংখ্যক ভোট বাতিলের দাবির সপক্ষে ট্রাম্প সমর্থকদের আইনজীবীরা বাস্তবিক প্রমাণ উপস্থাপন করতে না পারায় তাদের তীব্র ভাষায় তিরস্কারও করেন এ বিচারক।

বিচারক ম্যাথিও ব্র্যান বলেন, কেউ যখন এমন চমকপ্রদ পরিণতির আশা করে, তখন বাদীকে শক্ত আইনি যুক্তি এবং ব্যাপক দুর্নীতির বাস্তবিক প্রমাণে সজ্জিত হয়ে আসতে হয়, যেন তাদের প্রস্তাব মেনে নেয়া ছাড়া আদালতের কাছে আর কোনও বিকল্প না থাকে। কিন্তু, এমনটি ঘটেনি। এর পরিবর্তে যোগ্যতাহীন এবং কল্পনাপ্রসূত অভিযোগের দুর্বল আইনি যুক্তি উপস্থাপন করা হয়েছে। এসব অভিযোগের কোনও প্রমাণও নেই।

সবশেষে পেনসিলভেনিয়া নিয়ে রিপাবলিকান শিবিরের ৩০ টি মামলা বাতিল বা খারিজ করা হলো।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!