1. admin@chunarughat24.com : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১০:১৭ অপরাহ্ন

মাত্র ২ হাজার টাকায় বাংলাদেশীর অস্ত্রোপচার করলেন ভারতীয় চিকিৎসক

আশরাফুল ইসলাম
  • সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ৮৯ বার পঠিত
মাত্র ২ হাজার টাকায় বাংলাদেশীর অস্ত্রোপচার করলেন ভারতীয় চিকিৎসক

আশরাফুল ইসলাম।। নামমাত্র টাকায় বাংলাদেশী এক কিশোরীর অস্ত্রোপচার করলেন ভারতের চিকিৎসক। বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ৫ লাখ টাকা দাবি করলেও কলকাতার ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে সেই অস্ত্রপচার করা হয় মাত্র ২ হাজার ২৭০ টাকায়। নিয়ম ভেঙেই অ্যাসিডে পোড়া কিশোরীর চিকিৎসা ও অস্ত্রোপচার করেন ওই চিকিৎসক।

ওই চিকিৎসকের নাম অর্ণব গুপ্ত। তিনি ঠাকুরপুকুর ক্যান্সার রিসার্চের পরিচালক। চিকিৎসার জন্যই অসুস্থ মেয়েকে বাংলাদেশ থেকে কলকাতায় নিয়ে যান তার মা। তাদের বাড়ি খুলনায়। খবর ভারতের গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, মেয়েকে একাই মানুষ করেছেন তার মা নার্গিস। কয়েক মাস আগে খুলনায় মায়ের সঙ্গে ঝগড়া করে অ্যাসিড খেয়েছিলেন ১৯ বছরের রাবেয়া। এতে তার গলা থেকে যে পথ দিয়ে অ্যাসিড গেছে সেই স্থানগুলো পুড়ে গিয়েছিল। ফলে কিছু খেতে পারতেন না রাবেয়া। কিন্তু বাংলাদেশে চিকিৎসা ব্যয় বেশি হওয়ার কারণে রাবেয়াকে নিয়ে কলকাতায় যান তিনি।

প্রতিবেদনে আরো বলা হয়, কলকাতায় গিয়ে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে গিয়েছিলেন নার্গিস। সেই হাসপাতাল চিকিৎসার জন্য ৫ লাখ টাকা দাবী করে। অথচ সেই একই অস্ত্রোপচার ঠাকুরপুকুর ক্যান্সার রিসার্চে মাত্র ২২৭০ টাকায় হয়েছে।

চিকিৎসক ডা. অর্ণব গুপ্ত বলেন, আমাদের হাসপাতালে সাধারণত ক্যান্সারের চিকিৎসা হয়। কিন্তু মৃত্যুপথযাত্রী মেয়েকে নিয়ে এসে আমার কাছে অনুরোধ করেন ভদ্রমহিলা, যে করে হোক ওকে বাঁচিয়ে দিন। তার আঁকুতি আমি ফেলতে পারিনি।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!