1. admin@chunarughat24.com : admin :
মাস্ক নিয়ে কঠোর অবস্থানে সরকার। বাড়বে জরিমানার পরিমাণ - চুনারুঘাট
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

মাস্ক নিয়ে কঠোর অবস্থানে সরকার। বাড়বে জরিমানার পরিমাণ

হাবিবুর রহমান মাসুক
  • সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ১০৪ বার পঠিত
মাস্ক নিয়ে কঠোর অবস্থানে সরকার। বাড়বে জরিমানার পরিমাণ

হাবিবুর রহমান মাসুক।। সকলের মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করার জন্য প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ রোধ করতে এই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরো কঠোর অবস্থানে যাবে সরকার।

সোমবার (২৩ নভেম্বর), মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় করোনার সংক্রমণ রোধে মাস্ক পরা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বৈঠক শেষে প্রধানমন্ত্রীর নির্দেশ ও সরকারের অবস্থান সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এ বিষয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, মানুষকে মাস্ক পরতে বাধ্য করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেছেন, বিষয়টি বেশি বেশি প্রচার করতে হবে। কারণ মাস্ক না পরলে যত কিছুই করা হোক কাজে আসবে না।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরো জানান, সভায় বিভাগীয় কমিশনাররা জানান, মাস্ক না পরায় গতকাল কয়েক হাজার মানুষকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় গতকাল ৩৭টি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই পরিস্থিতি আরো এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হবে। এরপর প্রয়োজনে আরো শক্ত অবস্থান নেয়া হবে।

সরকারের শক্ত অবস্থানের বিষয়ে এই সচিব বলেন, জরিমানা ৫০০ বা ১ হাজারের জায়গায় ৫ হাজার টাকা হতে পারে।

এ ছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় বেশি করে মাস্ক সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!
%d bloggers like this: