1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:২০ অপরাহ্ন

দুই মাস পেছাতে পারে এসএসসি ও এইচএসসি পরীক্ষা

শুহিনুর খাদেম
  • সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ১১০ বার পঠিত
বেসরকারি কলেজে থাকবে না অনার্স-মাস্টার্স

শুহিনুর খাদেম।। ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার আয়োজন দুই মাস পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়াও এ বছরের ডিসেম্বরের মধ্যেই ২০২০ সালের এইচএসসির ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

আগামী শিক্ষাবর্ষে (২০২১) সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তি পরীক্ষা নেয়া হবে না, তবে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। বুধবার (২৫ নভেম্বর), অনলাইন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, আগামী শিক্ষাবর্ষে এসএসসি ও এইচএসসি পরীক্ষা দুই মাস পেছাতে পারে। কারণ পরীক্ষার আগে অন্তত তিন মাস সংক্ষিপ্ত সিলেবাসে শিক্ষার্থীদের ক্লাস নেয়ার পরিকল্পনা রয়েছে। এছাড়াও ডিসেম্বরের মধ্যেই ২০২০ সালের এইচএসসির ফল প্রকাশ করা হবে বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী আরো জানান, ২০২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তি হতে কোনো পরীক্ষা নেয়া হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের অধীন স্কুলগুলোতে প্রথম শ্রেণির মতো সব শ্রেণিতেই লটারির মাধ্যমে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে ভর্তির বিষয়ে বিস্তারিত জানানো হবে। এবার স্বাস্থ্য ঝুঁকি এড়াতে প্রতি শ্রেণিতেই লটারির মাধ্যমে ভর্তি সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, আবার কবে থেকে ক্লাস শুরু হবে তা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। তবে যখনই ক্লাস শুরু হবে, তখন শুরুর দিকে সবাইকে বেশ কিছু স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। সেক্ষেত্রে হয়তো সবার সব দিন ক্লাস নাও হতে পারে। তবে এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের ক্লাসে বেশী জোর দেয়া হবে। তাদের হয়তো একদিন বাদে বাকি সব দিনই ক্লাস নেয়া হবে।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!