1. admin@chunarughat24.com : admin :
মাত্র এক লাখ ডলার ম্যারাডোনার শেষ সম্বল - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

মাত্র এক লাখ ডলার ম্যারাডোনার শেষ সম্বল

সাদ্দাম আহমেদ
  • সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১২০ বার পঠিত

সাদ্দাম আহমেদ।। কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা মৃত্যুকালে মাত্র ১ লাখ মার্কিন ডলার রেখে গেছেন, যা বাংলাদেশি মুদ্রায় ৮৫ লাখ টাকা। এমনকি পরিশোধ করতে পারেননি তাঁর জরিমানার অর্থ। যদিও বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার ছিলেন ম্যারাডোনা।

এছাড়াও, দুই দু’বার ভেঙেছেন ট্রান্সফার মার্কেটের রেকর্ড। মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত তিনি মেক্সিকান ক্লাবের কোচ ছিলেন। খবর ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস।

বিজনেস টাইমস’র প্রতিবেদনে বলা হয়, ম্যারাডোনার বিরুদ্ধে ৪৪ মিলিয়ন ডলার বা ৩৭১ কোটি টাকার মতো কর ফাঁকির মামলা ছিলো। মৃত্যুর আগে যার অধিকাংশই তিনি শোধ করে যেতে পারেননি।

ম্যারাডোনা ক্যারিয়ারের সেরা সময় পার করেছেন ইতলির ক্লাব নেপোলিতে। সেখানে বছরে ৩০ লাখ ডলার বেতন পেতেন তিনি। এছাড়াও বিজ্ঞাপন, ব্রান্ড এম্বাসেডর, ইমেজ শর্ত থেকে প্রায় ১৩ মিলিয়ন ডলার বা ১ কোটি ৩০ লাখ মার্কিন ডলার আয় করেন তিনি।

কিন্তু ১৯৯০ সালে নেপোলিকেই ৭০ হাজার ডলার ক্ষতিপূরণ দিয়েছেন ম্যারাডোনা। কারণ তার মাদকসেবনের বিষয়টি প্রমাণিত হয়েছিল। ক্লাবের সম্মানহানি হওয়ায় তাকে ওই ক্ষতিপূরণ দিতে হয়েছিল।

তারপর ২০০৯ সালে বড় ধাক্কা খান ম্যারাডোনা। ইতালিতে খেলার সময় ৩৯ মিলিয়ন ইউরো কর না দেয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। তার স্থাবরসহ সবকিছু বাজেয়াপ্ত করার জন্য পুলিশকে নির্দেশ দেয় আদালত। তখন তিনি আর্জেন্টিনা জাতীয় দলের কোচ। বেতন নেন মাত্র ১৫ হাজার ডলার। যা খুবই সামান্য।

এর পরের ইতিহাসটা সবার জানা। বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতার পরে আর বড় কোন ক্লাব বা দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করা হয়নি ম্যারাডোনার।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!