1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

চুনারুঘাট উন্নয়ন ফোরাম ঢাকা’র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

শুহিনুর খাদেম
  • সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৬০ বার পঠিত
চুনারুঘাট উন্নয়ন ফোরাম ঢাকা'র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

শুহিনুর খাদেম।। চুনারুঘাটের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে চুনারুঘাট উন্নয়ন ফোরাম ঢাকা’র এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার (২৭ নভেম্বর) রাত ৯:০০ ঘটিকায় “চুনারুঘাট উন্নয়ন ফোরাম, ঢাকা’র উদ্যোগে দেশে ও বিদেশে অবস্থানরত চুনারুঘাট উপজেলার সচেতন ও উন্নয়নকামী সম্মানিত নাগরিকদের অংশগ্রহণে ওই ভার্চুয়াল সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় চুনারুঘাটে নির্মিত ফায়ার ব্রিগেড চালুকরণ, সাতছড়িতে পুলিশ ফাঁড়ি স্থাপন, চুনারুঘাট-কালেঙ্গা রাস্তাটির জইনকুড়া ব্রিজের পর রাস্তার দুরবস্থা নিরসন, রেমা-কালেঙ্গাতে ইকো ট্যুরিজম চালু করনের দাবী উত্থাপন, অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন চুনারুঘাট এর অব্যাহত পদক্ষেপের জন্য ধন্যবাদ জ্ঞাপন ও পদক্ষেপ আরও জোরদার করার দাবী উত্থাপন, বেকার যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টির পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসন হবিগঞ্জ ও বিটাক মহাপরিচালক মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করেন সর্বজনাব মোঃ সিরাজুল ইসলাম, অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরী, রিপন কবির লস্কর, আবু তাহের চৌধুরী, সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম রুবেল, জামিলুর রহমান চৌধুরী হেলাল, শহীদুল হাসান জামাল, সফিকুল ইসলাম সজল, সফিউল আলম শাফি, হাজী দুলাল প্রমুখ।

এছাড়াও, সভায় অবৈধ বালু উত্তোলকারীদের দমন অব্যাহত রাখায় উপজেলা প্রশাসন চুনারুঘাট কে ধন্যবাদ জানানো হয়। বিটাক- এর সহযোগিতায় জেলা প্রশাসন জেলার বেকার এস এস সি ও এইচ এস সি পাশ যুব সমাজের অনলাইন প্রশিক্ষণ ও জব ফেয়ার আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় মহাপরিচালক, বিটাক ও জেলা প্রশাসন হবিগঞ্জ কে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সভা থেকে চুনারুঘাটে নির্মিত ফায়ার ব্রিগেড যথাশীঘ্র সম্ভব চালু করার জন্য কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাতে, চুনারুঘাট-কালেঙ্গা রাস্তাটির জইনকুড়া ব্রিজের পর থেকে কাঁচা রাস্তার অংশ চলতি শুকনো মৌসুমে পাকা করনের ব্যবস্থা করতে চুনারুঘাট উপজেলা পরিষদ কে অনুরোধ করা, সাতছড়িতে পুলিশ ফাঁড়ি স্থাপন করার জন্য পুলিশ সদর দপ্তরে আবেদন জানানো, রেমা- কালেঙ্গা বনে ও সাতছড়িতে ইকো ট্যুরিজম চালুকরণে যথাসম্ভব উদ্যোগ গ্রহণের জন্য বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এম পি মহোদয়ের দৃষ্টি আকর্ষন করতে চুনারুঘাট উন্নয়ন ফোরাম, ঢাকা লিখিতভাবে অনুরোধ বা আবেদন পেশ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

পাশাপাশি গণদাবী থাকা সত্বেও এখন পর্যন্ত সাতছড়িতে পুলিশ ফাঁড়ি স্থাপন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। এতো সম্ভাবনা থাকার পরও
দেশের দ্বিতীয় বৃহত্তম বনাঞ্চল রেমা-কালেঙ্গাতে ইকো ট্যুরিজম চালু না করায় আক্ষেপ প্রকাশ করা হয়।

সভায় চুনারুঘাট পৌর এলাকাসহ গ্রামাঞ্চলে অসহনীয় লোডশেডিং এর তীব্র প্রতিবাদ জানানো হয়। অসহনীয় এই লোড শেডিং কমানোর জন্য মাননীয় প্রতিমন্ত্রী ও চুনারুঘাট- মাধবপুর নির্বাচনী এলাকার সাংসদ এডভোকেট মাহবুব আলী মহোদয়ের হস্তক্ষেপ কামনা করা হয়।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!