1. admin@chunarughat24.com : admin :
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো - চুনারুঘাট
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

মিজানুর রহমান রুবেল
  • সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৪৩ বার পঠিত
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

মিজানুর রহমান রুবেল।। চলতি বছরের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এ নিয়ে জুভেন্টাসের এই পর্তুগিজ ফরোয়ার্ডের সাফল্যের মুকুটে যোগ হলো নতুন পালক। একজন ফুটবলার কেবল একবারই জিততে পারেন এই পুরস্কারটি। আর মঙ্গলবার এই পুরস্কারের জন্য রোনালদোর নাম ঘোষণা করা হয়।

১৮তম খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন রোনালদো। ২০০৩ সালে চালু হওয়া পুরস্কারটি প্রথমবার পেয়েছিলেন সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড রবের্তো বাজিও।

২০১৯-২০ মৌসুমে ৪৬টি খেলায় ৩৭টি গোল করে সারা বিশ্বের ভক্তদের ভোট জিতে নিলেন রোনালদো।

সাংবাদিকদের একটি প্যানেল প্রথমে ১০ জন খেলোয়াড়কে এজন্য মনোনীত করেন। এরপর অনলাইনে ভোটের মাধ্যমে নির্বাচিত হন বিজয়ী। প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে পুরস্কারটি জিতলেন রোনালদো।

বার্সেলোনার মেসি, বায়ার্ন মিউনিখের লেভানদোভস্কি, লিভারপুলের মোহাম্মদ সালাহ ছাড়াও এবারের সংক্ষিপ্ত তালিকায় রোনালদোর সঙ্গে ছিলেন পিএসজির নেইমার, রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস, ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, বার্সার জেরার্ড পিকে, ইন্টার মিলানের আর্তুরো ভিদাল ও জুভেন্টাসের জিওর্জিও চিলিনি।

এর আগে গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড পাওয়া ফুটবলারদের মধ্যে আছেন রোনালদিনহো, ইকের কাসিয়াস, জ্লাতান ইব্রাহিমোভিচ, জানলুইজি বুফ্ফন, সামুয়েল এতো, দিদিয়ের দ্রগবা, রায়ান গিগস, এদিনসন কাভানি ও ফ্রান্সেসকো তত্তি।

গত বছরের পুরস্কারটি জিতেছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ।

অনলাইন।


Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!
%d bloggers like this: