1. admin@chunarughat24.com : admin :
ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসরায়েলের পার্লামেন্টারি কমিটির নির্বাচনে নেতানিয়াহুর পরাজয় বিশ্বের সোয়া ১৪ কোটি মানুষ করোনায় আক্রান্ত মিগুয়েল দিয়াজ ক্যানেল কিউবায় নতুন নেতা হিসেবে নির্বাচিত হলেন ফোর্বস ম্যাগাজিনে জায়গা পেলো বাংলাদেশী ৯ তরুণ ‘চিকিৎসক ও পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয়’ ধান ৮০ শতাংশ পাকলেই কাটার তাগিদ দিয়েছে হবিগঞ্জ জেলা প্রশাসন সারাদেশের অধঃস্তন আদালতে ১০৬৮১ আসামীর জামিন চিকিৎসকের শব্দ অরুচিকর, ব্যবস্থা গ্রহণের দাবী জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন চট্টগ্রামে বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে শ্রমিক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন ‘কঠোর লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা

চুনারুঘাট
  • সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ২২০ বার পঠিত
ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা
ছবি। সংগ্রহ।

চুনারুঘাট।। কুতুপালং শরণার্থী শিবির থেকে ভাসানচরে যাচ্ছেন রোহিঙ্গাদের একটি অংশ। কক্সবাজারের কুতুপালং-এর ঘিঞ্জি শিবিরে থাকার চাইতে তারা নোয়াখালীর ভাসানচরের আধুনিক বাড়িঘরে যাওয়াটাকেই শ্রেয়তর মনে করছেন।

ইতোমধ্যে আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর), সকালে রোহিঙ্গাদের নিয়ে একটি বিশাল বহর চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হয়েছে। তবে এতে কতজন রোহিঙ্গা আছেন তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। চট্টগ্রাম থেকে তাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে বলে সরকারি সূত্র জানিয়েছে।

তবে অন্য কয়েকটি সূত্র জানিয়েছে, স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী অন্তত শতাধিক পরিবার। গতকাল বুধবার (২ ডিসেম্বর), বিকালে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা শিবিরের পাঁচ পরিবারের ২৭ জন সদস্য উখিয়ার ট্রানজিট ক্যাম্পে আসেন। আজ সকালেও ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের ক্যাম্প ছাড়তে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তা একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘স্বেচ্ছায় ভাসানচরে যেতে রাজি রোহিঙ্গাদের একটি অংশ ক্যাম্প ত্যাগ করেছে। তাদের এখন উখিয়ার কুতুপালংয়ের ট্রানজিট পয়েন্ট ও কলেজ মাঠে রাখা হয়েছে।’

আজ বৃহস্পতিবার রোহিঙ্গাদের এই দলটিকে নিরাপত্তার সঙ্গে ভাসানচর নিয়ে যাওয়ার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। পরে সেখান থেকে তাদের ভাসানচরে হস্তান্তর করা হবে বলেও ওই কর্মকর্তা জানান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!