1. admin@chunarughat24.com : admin :
ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা - চুনারুঘাট
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা

চুনারুঘাট
  • সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১১৫ বার পঠিত
ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা
ছবি। সংগ্রহ।

চুনারুঘাট।। কুতুপালং শরণার্থী শিবির থেকে ভাসানচরে যাচ্ছেন রোহিঙ্গাদের একটি অংশ। কক্সবাজারের কুতুপালং-এর ঘিঞ্জি শিবিরে থাকার চাইতে তারা নোয়াখালীর ভাসানচরের আধুনিক বাড়িঘরে যাওয়াটাকেই শ্রেয়তর মনে করছেন।

ইতোমধ্যে আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর), সকালে রোহিঙ্গাদের নিয়ে একটি বিশাল বহর চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হয়েছে। তবে এতে কতজন রোহিঙ্গা আছেন তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। চট্টগ্রাম থেকে তাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে বলে সরকারি সূত্র জানিয়েছে।

তবে অন্য কয়েকটি সূত্র জানিয়েছে, স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী অন্তত শতাধিক পরিবার। গতকাল বুধবার (২ ডিসেম্বর), বিকালে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা শিবিরের পাঁচ পরিবারের ২৭ জন সদস্য উখিয়ার ট্রানজিট ক্যাম্পে আসেন। আজ সকালেও ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের ক্যাম্প ছাড়তে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তা একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘স্বেচ্ছায় ভাসানচরে যেতে রাজি রোহিঙ্গাদের একটি অংশ ক্যাম্প ত্যাগ করেছে। তাদের এখন উখিয়ার কুতুপালংয়ের ট্রানজিট পয়েন্ট ও কলেজ মাঠে রাখা হয়েছে।’

আজ বৃহস্পতিবার রোহিঙ্গাদের এই দলটিকে নিরাপত্তার সঙ্গে ভাসানচর নিয়ে যাওয়ার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। পরে সেখান থেকে তাদের ভাসানচরে হস্তান্তর করা হবে বলেও ওই কর্মকর্তা জানান।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!