1. admin@chunarughat24.com : admin :
দেশে আসতে করোনা নেগেটিভ সনদ লাগবে
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :

দেশে আসতে করোনা নেগেটিভ সনদ লাগবে

রিমন মুক্তাদির
  • সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ১৫০ বার পঠিত
দেশে আসতে করোনা নেগেটিভ সনদ লাগবে

রিমন মুক্তাদির।। বাইরের দেশ থেকে বাংলাদেশে আসতে করোনা (কোভিড১৯) নেগেটিভ সনদ লাগবে। করোনার নেগেটিভ সনদ ছাড়া কোনো এয়ারলাইন্সের যাত্রী দেশে প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশনা জারি করেছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)।

শুক্রবার (৪ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে এই নির্দেশনা কার্যকর হবে বলেও জানায় বেবিচক।

বেবিচকের সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর স্বাক্ষরিত এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, বাংলাদেশে আসার আগে সব যাত্রীকে ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর ল্যাবে করোনা (কোভিড-১৯) পরীক্ষা করাতে হবে। পরীক্ষায় তাদের করোনা ‘নেগেটিভ’ হলে তবেই তারা বাংলাদেশে প্রবেশের অনুমতি পাবেন। বিমানবন্দরে যাত্রীদের অবশ্যই সেই মেডিকেল সনদ দেখাতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়, বিমানবন্দরে আসা যাত্রীদের তাপমাত্রা পরীক্ষাসহ মেডিকেল স্ক্রিনিং হবে। এ সময় কারো মধ্যে করোনা উপসর্গ দেখা গেলে করোনা নেগেটিভ সনদ থাকলেও তাকে সরাসরি নির্ধারিত হাসপাতালে নিয়ে পরীক্ষা করে চিকিৎসা দেয়া হবে এবং আইসোলেশন সেন্টারে পাঠানো হবে। যাদের মধ্যে উপসর্গ থাকবে না, তাদের বাড়ি ফিরে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যদি কোনো এয়ারলাইন্স সনদ ছাড়া যাত্রী পরিবহন করে তার দায়-দায়িত্ব সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষকে বহন করতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও ওই নির্দেশনায় উল্লেখ করা হয়।

অনলাইন।


Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!