1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

কাঁদানে গ্যাস ছুড়ে ফুলবাড়িয়ায় ডিএসসিসির উচ্ছেদ অভিযান

শেখ মাজহারুল শাকিল
  • সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৮৭ বার পঠিত
কাঁদানে গ্যাস ছুড়ে ফুলবাড়িয়ায় ডিএসসিসির উচ্ছেদ অভিযান

শুহিনুর খাদেম।। রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটে অবৈধভাবে নির্মাণ করা ৯১১টি দোকান উচ্ছেদ করতে গিয়ে ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। উদ্ধার অভিযানের সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা পুলিশের ওপর হামলা চালায়।

আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল থেকে এই উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি। অভিযান চলাকালে দুপুর দেড়টার দিকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন ব্যবসায়ীরা। শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদুনে গ্যাস ছুড়ে বিক্ষুব্ধ ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর আবারো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ ব্যাপারে ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং তানজিলা কবির ত্রপার নেতৃত্বে এখন অভিযান চলছে। দোকানিরা রাস্তায় অবস্থান নেওয়ায় অভিযান নির্ধারিত সময়ে শুরু করা যায়নি।

জানা যায়, উচ্ছেদ অভিযান শুরুর পর বেলা একটার দিকে পুলিশের সঙ্গে দোকানি ও কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এরপরই দোকানিদের রাস্তা থেকে সরিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি। এসময়, শত শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেন ব্যবসায়ীরা।

দোকানিরা দাবি করেন, সাবেক মেয়র সাঈদ খোকনের সময় নকশাবহির্ভূত এসব দোকান বৈধ করতে ব্যবসায়ীরা লাখ লাখ টাকা দিয়েছেন। দোকানগুলো থেকে ডিএসসিসি এতো দিন ভাড়াও নিয়েছে বলেও জানিয়েছেন দোকানিরা।

এ বিষয়ে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, মার্কেটের ৯১১টি দোকান অবৈধ হিসেবে চিহ্নিত করা হয়। এরপর ওই দোকানগুলো উচ্ছেদের সিদ্ধান্ত জানিয়ে তিন দিন আগেই নোটিশ দেয়া হয়। একই সঙ্গে এ বিষয়ে মাইকিংও করা হয় বলেও তিনি জানিয়েছেন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!