1. admin@chunarughat24.com : admin :
জনসাধারণকে কাপড়ের মাস্ক দেয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

জনসাধারণকে কাপড়ের মাস্ক দেয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

শুহিনুর খাদেম
  • সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১৭৫ বার পঠিত
জনসাধারণকে কাপড়ের মাস্ক দেয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

শুহিনুর খাদেম।। নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে জনসাধারণকে কাপড়ের মাস্ক দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এই ধরনের মাস্ক দিতে বলেন তিনি। সোমবার (৭ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে করোনা পরিস্থিতি ও মাস্ক নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব উপস্থিত সাংবাদিকদের এই তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় জনসাধারণকে কাপড়ের মাস্ক দিতে বলেন। এগুলো যেন ধুয়ে অনেকবার ব্যবহার করা যায়। বৈঠকে জেলা প্রশাসনসহ মাঠ প্রশাসনের সবাইকে এখন থেকে তিন স্তরের কাপড়ের মাস্ক দিতে নির্দেশ দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, মাঠ প্রশাসন থেকে সরকারকে জানানো হয়েছে, মাস্ক না পরায় জেল-জরিমানার পরও মানুষ তেমন সচেতন হচ্ছেন না। কাউকে জরিমানা করলে ওই ব্যক্তি মাস্ক ছাড়া দূরে দাঁড়িয়ে থাকা ব্যক্তিদের দেখিয়ে তাদেরও জরিমানা করতে বলেন।

এ সময় সচিব আরো বলেন, জরিমানার পরও মানুষের মাস্ক পরা নিশ্চিত করা যাচ্ছে না। স্থানীয় সরকার, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলগুলোর মাধ্যমে এ বিষয়ে প্রচার কার্যক্রমের নতুন পদক্ষেপ নিয়েছে সরকার। এই পরিস্থিতিতে শীত একটু বেশি পড়লে আরো নেতিবাচক প্রভাব পড়বে বলেও মন্ত্রিসভার বৈঠকে উল্লেখ করা হয়।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!