1. admin@chunarughat24.com : admin :
প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানোর ধারা বন্ধের নির্দেশ
বুধবার, ২৩ জুন ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানোর ধারা বন্ধের নির্দেশ

শুহিনুর খাদেম
  • সময় : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৫৮ বার পঠিত
প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানোর ধারা বন্ধের নির্দেশ

শুহিনুর খাদেম।। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মেয়াদ ও টাকা বাড়ানোর ধারা বন্ধের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে যথাসময়ে প্রকল্প বাস্তবায়ন করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (৮ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এমন নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ড. শামসুল আলম জানান, ‘কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ’ প্রকল্পটি অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন করেন- প্রকল্পের বাস্তবায়নের বিলম্বের কারণ কী? ছোটখাটো কাজগুলো করতে কেন এতো সময় লাগছে? পিডি কে?

এ সময় পিডি (প্রকল্প পরিচালক) উপস্থিত ছিলেন না। কৃষি সচিব নতুন হওয়ায় তিনিও কোনো উত্তর দিতে পারেননি। কৃষিমন্ত্রীও ছিলেন ছুটিতে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন- ২ বছর মেয়াদ এবং ব্যয় ৬৮ কোটি টাকা থেকে বাড়িয়ে কেন ১০৯ কোটি টাকা করা হয়েছে তার কারণ অনুসন্ধান করুন। পিডিদের ডাকুন।

ড. শামসুল আলম আরো বলেন, ‘চরখোলা-তুষাখালী মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক উন্নয়ন ও প্রশস্তককরণ’ শীর্ষক প্রকল্প অনুমোদনকালে প্রধানমন্ত্রী বলেন, এটি একটি পুরনো সড়ক। এই প্রকল্পে কেন এতো সময় লাগছে? এবার টাকা বাড়ানো, মেয়াদ বাড়ানোর ধারা বন্ধ করুন। বিরক্তি প্রকাশ করে প্রধানমন্ত্রী আরো বলেন, যথাসময়ে প্রকল্প শেষ করতে হবে।

এছাড়াও, সড়ক তৈরি করতে গিয়ে গাছ নষ্ট না করতে এবং মানসম্মতভাবে সড়ক তৈরি করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন সিনিয়র সচিব।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরো খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020-2021 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!