1. admin@chunarughat24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩১ অপরাহ্ন

জানুয়ারির শুরুতেই ভ্যাকসিন পাবে বাংলাদেশ

রিমন মুক্তাদির
  • সময় : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১৪৭ বার পঠিত
অক্সফোর্ডের ভ্যাকসিন ৪২৫ টাকাঃ স্বাস্থ্যমন্ত্রী

রিমন মুক্তাদির।। আগামী বছরের জানুয়ারি মাসের শুরুতেই বাংলাদেশ করোনার ভ্যাকসিন পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আসছে ১২ ডিসেম্বর হতে দেশব্যাপী ‘হাম-রুবেলা ক্যাপেইন-২০২০’র উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস মিলনায়তনে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় স্বাস্থ্য সচিব আবদুল মানান ও স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় জাহিদ মালেক বলেন, করোনা মহামারীতে অনেক দেশের অর্থনীতি খারাপ অবস্থা তৈরি হলেও বাংলাদেশের অর্থনীতি এখনো অনেক ভালো রয়েছে। তাই দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। আগামী জানুয়ারি মাসের প্রথম দিকেই বাংলাদেশ করোনার ভ্যাকসিন পাবে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়াও হাম-রুবেলার ক্যাম্পেইনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অতীতে দেশব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন পরিচালিত হওয়া সত্ত্বেও বিগত কয়েক বছরে হাম ও রুবেলার প্রকোপ ও আক্রান্তের সংখ্যা দুটিই বৃদ্ধি পেয়েছে। তাই আগামী ১২ ডিসেম্বর হতে ২৪ জানুয়ারি পর্যন্ত সারাদেশে এই ‘হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০’ পরিচালনা করা হবে। ২০২৩ সাল নাগাদ দেশ থেকে হাম-রুবেলা দূর করার জন্য কাজ করছে সরকার।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেন, করোনা ভ্যাকসিন পেতে সরকারের সব প্রস্ততি রয়েছে। ইতোমধ্যে আমরা সাড়ে চার কোটি মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সক্ষম হয়েছি। ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই একমাত্র ভরসা বলেও উল্লেখ করেন স্বাস্থ্য সচিব।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিসিপিএস এর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. কাজী দীন মুহাম্মদ, স্বাস্থ্য অধিদপ্তরের এমএনসিঅ্যান্ডএইচ অপারেশনাল প্ল্যানের লাইন ডাইরেক্টর ডা. মো. শামসুল হক, স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসুচি (ইপিআই)-এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মওলা বকস চৌধুরীসহ বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিগণ।

অনলাইন।

Facebook Comments
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © 2020 চুনারুঘাট
কারিগরি Chunarughat
Don`t copy text!